ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

প্রচারণায় ব্যস্ত আওয়ামী লীগ, মাঠে নেই বিএনপি

  রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০১৮, ১৪:৩০

প্রচারণায় ব্যস্ত আওয়ামী লীগ, মাঠে নেই বিএনপি

৩০ ডিসেম্বের অনুষ্ঠিত হতে যাওয়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজবাড়ী-১ সংসদীয় আসনে নির্বাচনী প্রচার প্রচারণায় আওয়ামী লীগ ব্যাস্ত সময় পার করলেও নির্বাচনী মাঠে তেমন একটা দেখা মিলছে না বিএনপিসহ ঐক্য ফ্রন্টের নেতাদের।

আওয়ামী লীগের প্রার্থী কাজী কেরামত আলী উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট চান এবং আগামী ৩০ ডিসেম্বর নৌকা বিজয় লাভ করবে বলে আশা করেন।

এদিকে ঐক্য ফ্রন্টে ও বিএনপির প্রার্থী আলী নেওয়াজ মাহমুদ খৈয়া বলেন, নির্বাচনী মাঠে তাদের প্রচার প্রচারণায় অংশ নিতে দিচ্ছেনা আওয়ামী লীগের নেতাকর্মীরা। রাজবাড়ীতে কোন নির্বাচনের পরিবেশ নাই। এবং পুলিশের সহায়তায় আওয়ামী লীগের নেতা কর্মীরা বিএনপির অফিস ও নির্বাচনী প্রচারণায় ভাঙচুর ও বাঁধা দিচ্ছে। বিএনপির নেতা কর্মীদের ভয় দেখানো হচ্ছে, হামলা, মামলা দিয়ে নেতা কর্মীদের নির্বাচনী প্রচারণা থেকে বিরত রাখা হচ্ছে বলে দাবি করেন তিনি। সামান্যতম নির্বাচনী পরিবেশ নেই রাজবাড়ীতে।

শুক্রবার সকালে রাজবাড়ী প্রেসক্লাব এলাকায় গণসংযোগ করেছেন আওয়ামী লীগের প্রার্থী শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী এমপি। এ সময় তিনি জনগণের মাঝে তার নির্বাচনী পোষ্টার বিতরণ ও নৌকায় ভোট চান।

এছাড়া জেলার বিভিন্ন স্থানে এখন দেখা মিলছে প্রার্থীদের পোষ্টার ও মাইকের মাধ্যমে প্রচারণা। প্রার্থী ছাড়াও আসনটির বিভিন্ন এলাকায় আলাদা আলাদাভাবে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছে স্ব স্ব দলের নেতাকর্মী ও সমর্থকরা।

রাজবাড়ী-১ সংসদীয় আসনটি (রাজবাড়ী সদর ও গোয়ালন্দ) উপজেলা নিয়ে গঠিত। এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৪৬ হাজার ৩৭২ জন। এতে পুুরুষ ভোটর ১৭ লাখ ৪০ হাজার ৩৯ জন এবং মহিলা ভোটার ১৭ লাখ ২ হাজার ৩৩৩ জন।

এ আসনে আওয়ামী লীগ (নৌকা প্রতীকে) চার চার বারের এমপি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, শিক্ষা প্রতিমন্ত্রী ও রাজবাড়ী-১ আসনের বর্তমান সাংসদ কাজী কেরামত আলী, জাতীয় ঐক্যফ্রন্ট বিএনপির (ধানের শীষ প্রতীকে) জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম ও ইসলামী আন্দোলনের (হাত পাখা প্রতীকে) জাহাঙ্গীর হোসেন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাংলাদেশ জার্নাল/এনএম

  • সর্বশেষ
  • পঠিত