ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

কারাগারে আমরণ অনশনে বিএনপি প্রার্থী মনিরুল

কারাগারে আমরণ অনশনে বিএনপি প্রার্থী মনিরুল

কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে বন্দি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা, কুমিল্লা-১০ সংসদীয় আসনে দলের মনোনীত প্রার্থী সাবেক এমপি মনিরুল হক চৌধুরী আমরণ অনশন শুরু করেছেন। রাজনৈতিক কারণে মামলায় জড়িয়ে তাকে হয়রানিসহ নির্বাচনী কার্যক্রম থেকে সরিয়ে রাখার অভিযোগ এনে জেলা রিটার্নিং অফিসার ও কুমিল্লা জেলা প্রশাসকের কাছে দাখিলকৃত চিঠিতে তিনি আমরণ অনশনের বিষয়ে অবহিত করেন।

শুক্রবার দুপুরে মনিরুল হক চৌধুরীর আইনজীবী ও তার পরিবারের সদস্যরা জানান, তিনি বৃহস্পতিবার রাত থেকে কারাগারে আমরণ অনশন শুরু করেছেন।

জেলা রিটার্নিং অফিসারের কাছে দেওয়া চিঠিতে তিনি লিখেছেন, জেলার চৌদ্দগ্রামে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি দুর্বৃত্তদের হামলায় বাসের ৮ যাত্রী নিহতের ঘটনায় দায়ের করা পৃথক দুটি মামলায় তার (মনিরুল হক চৌধুরী) নাম ছিল না। ওই ঘটনার দুই বছর পর হয়রানির উদ্দেশ্যে রাজনৈতিক প্রতিপক্ষের চাপে সম্পূরক চার্জশিটে ওই দুটি মামলায় তাকে আসামিভুক্ত করা হয়।

এছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে ও পরে জেলার সদর দক্ষিণ মডেল থানার আরও দুটি মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। এ দুটি মামলার এজাহারেও তার নাম নেই।

জেলহাজতে থাকা অবস্থায় তিনি দলের মনোনয়ন লাভ করেন এবং যথাযথ প্রক্রিয়ায় মনোনয়নপত্র দাখিল করেন।

মনিরুল হক চৌধুরীর পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবদুল মোতালেব মজুমদার শুক্রবার দুপুরে সাংবাদিকদের জানান, সদর দক্ষিণ থানার দুটি মামলার এজাহারে তার নাম না থাকলেও তিনি এসব মামলায় জামিন পাচ্ছেন না এবং তার পরিবারের সদস্যসহ দলের নেতাকর্মীদের সঙ্গে সাক্ষাৎ ও নির্বাচনী কার্যক্রম পরিচালনা করতে পারছেন না।

তাই তিনি অবাধ-সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সময়-সুযোগ ও আইনানুগ অধিকার নিশ্চিত করার দাবি জানিয়ে বৃহস্পতিবার রাত থেকে কুমিল্লা কারাগারে আমরণ অনশন শুরু করবেন বলে জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে চিঠি দিয়েছেন।

এ বিষয়ে কারাগারের জেলার নাশির আহমেদ জানান, তিনি অনশন করবে বলে আমাদের জানিয়েছিল, বিষয়টি আমি খোঁজখবর নিচ্ছি।

  • সর্বশেষ
  • পঠিত