ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ, গুলিবিদ্ধ বিএনপি নেতা খোকন

  নোয়াখালী প্রতিনিধি

প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০১৮, ১৯:২৫  
আপডেট :
 ১৫ ডিসেম্বর ২০১৮, ১৯:২৭

বিএনপি নেতা মাহাবুব উদ্দিন খোকন গুলিবিদ্ধ

নোয়াখালীর সোইমুড়িতে আওয়ামী লীগ বিএনপি সংঘর্ষ চলকালীন পুলিশের গুলিতে গুলিবিদ্ধ হয়েছেন বিএনপির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহাবুব উদ্দিন খোকন। সোনাইমুড়িতে নির্বাচনী জনসভা থেকে ফেরার পথে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মাঝে সংঘর্ষের সময় তিনি গুলিবিদ্ধ হন বলে দাবি করছে বিএনপির নেতারা।

নোয়াখালী-১ আসন থেকে বিএনপির প্রার্থী হিসেবে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন নির্বাচনে অংশ নিচ্ছেন।

জানা গেছে, শনিবার বিকেল ৫টার দিকে সোনাইমুড়ি বাজারে এ ঘটনা ঘটে। এসময় তার সঙ্গে থাকা বিএনপি ও ছাত্রদলের একাধিক নেতাকর্মী গুলিবিদ্ধ হয়েছেন বলে বিএনপির নেতাকর্মীরা জানিয়েছেন।

সোনাইমুড়ি থানা পুলিশের ওসি আবদুল মজিদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আমরা গুলি চালাতে বাধ্য হয়েছি। মাহবুব উদ্দিন খোকনের ছেলে সাকিব মাহবুব বলেন, আমার বাবার গায়ে পাঁচটি গুলি লেগেছে।

নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন এএম মাহবুব উদ্দিন খোকন দাবি করেন, ‘সোনাইমুড়ি বাজারে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ চলছিল। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গুলি ছোড়ে। এতে আমি গুলিবিদ্ধ হই।’

এ ঘটনায় আরও দুই জন গুলিবিদ্ধ হয়েছেন। এর মধ্যে একজন হলেন বেগমগঞ্জ উপজেলার মৃত তাজুল ইসলামের ছেলে ইকবাল হোসেন রুবেল (৩৫), যিনি এএম মাহবুব উদ্দিন খোকনের ব্যক্তিগত সহকারী। অন্যজন হলেন সোনাইমুরি উপজেলার আবুল কাশেমের মো. সোহেল (৩০)। তারাও নোয়াখালী জেলারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

কর্তব্যরত চিকিৎসক ফজলে রাব্বানী বলেন, ‘এএম মাহবুব উদ্দিন খোকনের পিঠে ৬টি ছররা (ছিটা) গুলি লেগেছে, সোহেলের ঘাড়ে লেগেছে দুইটি এবং রুবেলের পায়ে লেগেছে একটি। আহতদের শরীরে ছররা (ছিটা) গুলি রয়েছে কিনা তা পরীক্ষার জন্য এক্স-রে করা হয়েছে।’

  • সর্বশেষ
  • পঠিত