ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

ডাকাত নেতা জাহাঙ্গীরসহ গ্রেপ্তার ৪

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০১৮, ১৮:৪৬

ডাকাত নেতা জাহাঙ্গীরসহ গ্রেপ্তার ৪

রাজধানীর ভাটারা থেকে বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) কুখ্যাত ডাকাত দলের নেতা জাহাঙ্গীরসহ ৪ জনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। এসময় তাদের কাছ থেকে ৩টি বিদেশি পিস্তল, ৪টি ম্যাগজিন ও ২৪ রাউন্ড গুলি এবং ডাকাতি কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

রোববার গোয়েন্দা (উত্তর) বিভাগ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তি এ তথ্য জানানো হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন, মো. জাহাঙ্গীর আলম (৩৮), মো. মাসুদুর রহমান তুহিন (৩৮), মো. আসাদুজ্জামান আসাদ (২৮), মো. কামরুল হাসান জনি (৩২)।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশেষ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গ্রেপ্তারের সময় দলনেতা জাহাঙ্গীর মাসুদ, আসাদুজ্জামান আসাদ এর কাছেই অত্যাধুনিক বিদেশি পিস্তল পাওয়া যায় এবং কামরুল হাসান জনির কাছে গুলি ভর্তি একটি ম্যাগজিন পাওয়া যায়। এ সময় অবস্থানরত একটি প্রাইভেটকার ও একটি মোটরসাইকেল যোগে অন্তত আরো ৪ জন পালিয়ে যায়।

জাহাঙ্গীরের বিরুদ্ধে মিরপুর মডেল থানায় একটি ফেনসিডিল ও মারামারি সংক্রান্ত মামলা আছে। অপর ধৃত মাসুদুর রহমান তুহিন এই দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য। তার নামে কমপক্ষে ৭ টি মামলা রয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, দলের দুই একজন আছে যারা সোর্স হিসাবে কাজ করে তারা ডাকাতি করার পূর্বে তথ্য সংগ্রহ করে জাহাঙ্গীরকে জানায়। এরপর জাহাঙ্গীর নিজে ঘটনাস্থল পর্যবেক্ষণ করে। পরিস্থিতি বুঝে কখনও প্রাইভেটকার/মাইক্রোবাস আবার কখনও মোটরসাইকেল যোগে ডাকাতি কার্যক্রম পরিচালনা করে থাকে। বেশিরভাগ সময়েই তাদের লক্ষ্য থাকে ব্যাংক থেকে মোট অংকের টাকা নিয়ে বের হলে অথবা কোন ব্যবসায়ী যদি টাকা বহন করে এক জায়গা থেকে অন্য জায়গায় যায়।

তাদের বিশেষ নজর থাকে গরুরহাট, ইসলামপুর পাইকারী বাজার, কাওয়ানবাজারসহ দেশের বিভিন্ন জেলা সদর এর বড় বড় মার্কেট, হাট ও ব্যাংক। এঘটনায় রাজধানীর ভাটারা থানায় তাদের বিরুদ্ধে ২টি মামলা করা হয়েছে বলেও জানানো হয়।

বাংলাদেশ জার্নাল/এনএসএস/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত