ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

অসুস্থ হয়ে পড়েছেন লতিফ সিদ্দিকী

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০১৮, ১৩:২৭

অসুস্থ হয়ে পড়েছেন লতিফ সিদ্দিকী
ছবি: সংগৃহীত

কালিহাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) প্রত্যাহারসহ তিন দফা দাবিতে আমরণ অনশনে টাঙ্গাইল-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী ও আওয়ামী লীগের সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর শারীরিক অবস্থার অবনতি হয়েছে।

রোববার থেকে তিনি জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে কর্মসূচি পালন করছেন।

নির্বাচনী প্রচারণায় হামলার প্রতিবাদে প্রথমে অবস্থান নিলেও পরে নির্দিষ্ট কয়েকটি দাবিতে আমরণ অনশন শুরু করেন লতিফ সিদ্দিকী। এগুলো হলো- কালিহাতীর থানার ওসি মীর মোশারফ হোসেনকে প্রত্যাহার, হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার এবং হামলার পুনরাবৃত্তিরোধে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সোহেল হাজারীকে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে লিখিত দিতে হবে।

মঙ্গলবার এ প্রতিবেদন লেখা পর্যন্ত জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে তাবু টানিয়ে তার মধ্যে অবস্থান করছেন লতিফ সিদ্দিকী। বৃষ্টির মধ্যেই তিনি চৌকির উপরে লেপমুড়ে শুয়ে আছেন।

দাবি আদায় না হওয়া পর্যন্ত লতিফ সিদ্দিকী অনশন অব্যাহত রাখবেন বলে জানিয়েছেন তার অনুসারিরা।

তারা জানান, রোববার গাড়িবহরে হামলার পর থেকে লতিফ সিদ্দিকী কিছু খাননি। কেউ খাবার দিলেও তিন তা ফিরিয়ে দিচ্ছেন। এতে তার শারীরিক অবস্থার অবনিত হচ্ছে।

সূত্রে জানা গেছে, লতিফ সিদ্দিকীর কাছে লোকজন যা ছিল, সোমবার সন্ধ্যায় তাদের সরিয়ে দেয়া হয়েছে। সেখানে বাড়তি পুলিশ অবস্থান করছে।

স্বাস্থ্য পরীক্ষার পর জেলা সিভিল সার্জন ডা. মো. শরীফ হোসেন খান জানান, লতিফ সিদ্দিকী উচ্চ রক্তচাপে ভুগছেন। তিনি ওষুধ খাচ্ছেন না। খাবার না খাওয়ায় শরীরের সুগার কমে যাচ্ছে। এতে তার শারীরিক ঝুঁকি বাড়ছে।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত