ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

ইভিএমে পরীক্ষামূলক ভোট গ্রহণ শুরু আজ

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০১৮, ১৫:১২

ইভিএমে পরীক্ষামূলক ভোট গ্রহণ শুরু আজ

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে চট্টগ্রাম-৯ (কোতোয়ালি-বাকলিয়া) আসনের ১৪৪ কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) পরীক্ষামূলকভাবে ভোট কার্যক্রম শুরু হচ্ছে আজ থেকে।

সোমবার সকাল থেকে নগরের প্যারেড মাঠে তিন বাহিনীর সদস্যদের হাতে ইভিএম মেশিন তুলে দেওয়া হয়। এরপর তিন বাহিনীর সদস্যরা ২৮৮টি মেশিন নিয়ে চট্টগ্রাম-৯ আসনের ১৪৪টি কেন্দ্রে যান। কিছু কিছু কেন্দ্রে পরীক্ষামূলকভাবে ভোট গ্রহণ (মক ভোটিং) স্বল্প পরিসরে শুরু হয়। আজ থেকে পুরোদমে এই কার্যক্রম চলবে।

কোতোয়ালি থানা নির্বাচন কর্মকর্তা মো. কামরুল আলম জানান, প্রতিটি কেন্দ্রের জন্য দুটি করে ইভিএম দেওয়া হয়েছে। এসব মেশিনে কাল (আজ) থেকে মক ভোটিং হবে। সংশ্লিষ্ট কেন্দ্রের ভোটাররা সকাল সাড়ে ১০টা থেকে বেলা তিনটা পর্যন্ত ভোট দিতে পারবেন। এ জন্য পরিচয়পত্র নেওয়া বাধ্যতামূলক নয়।

তিনি আরো বলেন, হাতের ছাপ দিলে সংশ্লিষ্ট ভোটারের যাবতীয় তথ্য চলে আসবে। মক ভোটিং ২৭ ডিসেম্বর পর্যন্ত চলবে। ওই দিনই এসব মেশিন নির্বাচন কার্যালয়ে বুঝিয়ে দেওয়া হবে। এরপর ৩০ ডিসেম্বর ভোট গ্রহণের জন্য নতুন করে ইভিএম দেওয়া হবে। এসব মেশিন এখনো চট্টগ্রামে এসে পৌঁছায়নি। প্রতিটি কক্ষের জন্য একটি করে ইভিএম মেশিন দেওয়া হবে। এর বাইরে প্রতিটি কেন্দ্রের জন্য দুটি করে অতিরিক্ত ইভিএম দেওয়া হবে।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত