ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

সরে দাঁড়ালেন ‘বিদ্রোহী’ সালাম

সরে দাঁড়ালেন ‘বিদ্রোহী’ সালাম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মেজর জেনারেল (অব.) আব্দুস সালাম অবশেষে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন।

মঙ্গলবার বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন।

দলীয় সূত্র জানায়, ১৯৯৬ ও ২০০৮ সালে ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসন থেকে নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন মেজর জেনারেল (অব.) আব্দুস সালাম। ঋণখেলাপির কারণে ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে তিনি মনোনয়ন হারান। পরে সেখানে এমপি হন আনোয়ারুল আবেদিন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও দলীয় মনোনীত প্রার্থী হিসেবে আনোয়ারুল বহাল থাকার পর ক্ষেপে গিয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুস সালাম।

কিন্তু বিদ্রোহী প্রার্থীদের আজীবনের জন্য দল থেকে বহিষ্কারের হুঁশিয়ারিতে মঙ্গলবার বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। কিন্তু তিনি সরে গেলেও মার্কা হিসেবে ভোটে কুড়াল প্রতীক থেকেই যাচ্ছে।

প্রেস বিজ্ঞপ্তিতে আব্দুস সালাম বলেন, নেত্রী আমাকে যখন যে দায়িত্ব অর্পণ করেছেন, আমি নিষ্ঠার সঙ্গে পালন করেছি। তার আদেশের অবাধ্য হওয়া বা তার জন্য ক্ষতিকর কোনো কাজে লিপ্ত হওয়া আমার পক্ষে কখনো সম্ভব নয়। তাই তার সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধাশীল হয়ে আমি এখন থেকে আমার সব নির্বাচনী কার্যক্রম বন্ধ ঘোষণা করলাম এবং বাংলাদেশ আওয়ামী লীগের সিদ্ধান্তের প্রতি একাত্মতা পোষণ করলাম।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত