ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

সাহারা খাতুনে ‘নীরব’ স্বপন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০১৮, ১৮:০৭

সাহারা খাতুনে ‘নীরব’ স্বপন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বাকি আর মাত্র ১১ দিন। নির্বাচন ঘিরে আওয়ামী লীগ প্রার্থীদের প্রচারণায় দেখা গেলেও প্রধান বিরোধী দল বিএনপি প্রার্থীদের তেমন একটা দেখা যায়নি। তবে প্রচারণা না করলেও নির্বাচন থেকে বিএনপি সরছে না সেটা প্রায় নিশ্চিত। দেশের আলোচিত আসনগুলোর মধ্যে ঢাকা-১৮ আসন একটি। আসনটি রাজধানীর উত্তরখান, দক্ষিণখান, খিলক্ষেত, তুরাগ, উত্তরা এবং আশপাশের কয়েকটি ওয়ার্ড নিয়ে গঠিত।

ঢাকা-১৮ আসনে পুরোদমে প্রচারণায় ব্যস্ত আওয়ামী লীগ প্রাথী অ্যাডভোকেট সাহারা খাতুন। অন্যদিকে, প্রচারণা বা পরিচিতি না থাকলেও ঐক্যফ্রন্টের প্রার্থী শহীদ উদ্দিন মাহমুদ স্বপনের ভরসা দলীয় প্রতীক। তার ধারণা ব্যালটে ধানের শীষ প্রতীকেই পড়বে ভোট।

নির্বাচনি প্রচারণার প্রথম দিন থেকেই মাঠে আছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট সাহারা খাতুন। বিগত দশ বছরে এলাকার উন্নয়নের বার্তাসহ লিফলেট বিতরণ করছেন তার কর্মীরা।

কর্মীরা বলেন, গত ১০ বছরে অ্যাডভোকেট সাহারা খাতুন ব্যাপক উন্নয়ন করেছেন। জনগণের জোয়ার উঠেছে। সমস্ত দলীয় কোন্দলের ঊর্ধ্বে উঠে আমরা ঢাকা-১৮ আসনে জননেত্রী শেখ হাসিনার মনোনীত প্রার্থী অ্যাডভোকেট সাহারা খাতুনের পক্ষে কাজ করে যাচ্ছি।

নিজের জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী হয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট সাহারা খাতুন বলেন, ‘দল আমাকে মনোনয়ন দিয়েছে, একজনই হোক আর দশজনই হোক, সে চ্যালেঞ্জ নিয়েই আমাকে আমার নেতাকর্মী ও জনগণের সঙ্গে কাজ করতে হবে।’

নির্বাচনি প্রচারণার কয়েকদিন পেরিয়ে গেলেও এই আসনের ধানের শীষের প্রার্থী ভোটের মাঠে একবারেই নীরব। এলাকার ভোটাররাও তাকে চেনেন না। এমনকি বিএনপির অনেকেরও তার সম্পর্কে ধারণা নেই।

ভোটাররা বলছেন, এলাকায় তার (শহীদ উদ্দিন মাহমুদ স্বপন) কোনও তৎপরতা নেই। তাকে কেউ চেনেই না। তার তেমন কোনও প্রচার-প্রচারণা দেখছি না। তবে এক্যফ্রন্ট প্রার্থী ও জাসদের এই নেতা মনে করেন ব্যক্তি নয় প্রতীক দেখেই ভোটাররা তাকে ভোট দেবেন।

এ বিষয়ে ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষের প্রার্থী স্বপন বলেন, ‘আমরা অবাধে আমাদের প্রচার-প্রচারণা চালাতে পারছি না। কৌশলগতভাবে আমরা প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছি। আমরা বিশ্বাস করি শুধু ঢাকা-১৮ আসনে নয়, সারা বাংলাদেশের মানুষ ধানের শীষে ভোট দেয়ার জন্য আজ মুখিয়ে আছে।’

এই আসনে আওয়ামী লীগ, বিএনপি ছাড়াও হাতপাখা প্রতীক নিয়ে লড়ছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আনোয়ার হোসেন।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত