ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

নারায়ণগঞ্জ-১ আসন

মাদকমুক্ত রূপগঞ্জ গড়ার প্রতিশ্রুতি জাপার আজম খানের

  রূপগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০১৮, ১৫:০১

মাদকমুক্ত রূপগঞ্জ গড়ার প্রতিশ্রুতি জাপার আজম খানের

মাদকমুক্ত রূপগঞ্জ গড়ার অঙ্গিকার নিয়ে নারায়ণগঞ্জ-১ আসনে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন জাতীয় পার্টির (জাপা) প্রেসিডিয়াম সদস্য আজম খান। নৌকা ও ধানের শীষের বিপরীত আসনটিতে তিনি লাঙ্গল প্রতীকে নির্বাচন করছেন। নারায়ণগঞ্জ-১ আসনে নৌকা প্রতীকে নির্বাচন করছেন সাংসদ গোলাম দস্তগীর গাজী। জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান আছেন ধানের শীষ প্রতীক নিয়ে।

রূপগঞ্জের ভোটাররা মনে করছেন, নৌকা ও ধানের শীষের মধ্যে মূল লড়াই হবে। এই আসনে প্রতিদ্বন্দ্বিতার জন্য জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ মনোনয়নপত্র সংগ্রহ করলেও শেষ পর্যন্ত দলটির প্রেসিডিয়াম সদস্য আজম খান দলের চূড়ান্ত প্রার্থী হন। মনোনয়ন পেয়ে প্রচারণার প্রথম দিন থেকেই দলের নেতা-কর্মীদের সঙ্গে ভোটের মাঠে আছেন তিনি।

বুধবার সকাল থেকেই উপজেলার দাউদপুর ও কাঞ্চনসহ বিভিন্ন এলাকায় লাঙ্গলের প্রচারণা চালাচ্ছেন তিনি। লাঙ্গলের পক্ষে ভোট চাওয়ার পাশাপাশি আজম খান ভোটারদের উদ্দ্যেশে বলেন, লাঙ্গল নির্বাচিত হলে মাদক ও ভূমিদস্যুমুক্ত রূপগঞ্জ গড়ে তোলা হবে। প্রচারণার মাঠে লাঙ্গল ভোটারদের মধ্যে সাড়া ফেলতে পেরেছে দাবি করে আজম খান বলেন, ‘প্রচারণার জন্য আমরা সমান সুযোগ পাচ্ছি না। সরকারি দলের নেতা-কর্মীরা প্রচারণায় বাধা দিচ্ছেন। পোস্টার-ফেস্টুন ছিঁড়ে ফেলছেন। কিছুদিন আগে তারাব পৌরসভা এলাকায় আমার একটি নির্বাচনী কার্যালয় দখল করে নিয়েছে নৌকার সমর্থকরা।

আমি এ বিষয়ে নির্বাচন কমিশন সচিবালয়ে লিখিত অভিযোগ করেছি।’ সরকারি দলের এমন আচরণে ভোটাররা আতঙ্কিত উল্লেখ করে মহাজোটের শরিক দল জাপার এই প্রেসিডিয়াম সদস্য বলেন, নৌকা ও ধানের শীষের বিপরীতে লাঙ্গলের ওপর ভরসা রাখতে চায় মানুষ। লাঙ্গল নির্বাচিত হলে মাদক ও ভূমিদস্যুমুক্ত রূপগঞ্জ গড়ে তোলার পাশাপাশি উপজেলার যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে কাজ করা হবে। গণতান্ত্রিক সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে নিশ্চিত করা হবে মানুষের বাকস্বাধীনতা।’

তবে আজম খানের অভিযোগকে মিথ্যা দাবি করেন রূপগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান ভূঁইয়া। তিনি বলেন, আমরা কারো প্রচারণায় বাধা দিচ্ছি না। এখানে সবায় সমান সুযোগ নিয়ে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছে।

বাংলাদেশ জার্নাল/এনএম

  • সর্বশেষ
  • পঠিত