ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

কূটনীতিকদের নির্বাচনী পরিবেশ জানালেন ঐক্যফ্রন্ট নেতারা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০১৮, ১৭:২০

কূটনীতিকদের নির্বাচনী পরিবেশ জানালেন ঐক্যফ্রন্ট নেতারা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সার্বিক অবস্থা বিভিন্ন দেশের কূটনীতিকদের জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা। বুধবার দুপুর দুইটা থেকে তিনটা পর্যন্ত রাজধানীর গুলশানে একটি হোটেলে অনুষ্ঠিত বৈঠকে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন তাদের ব্রিফিং করেন।

বৈঠকে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, চীন, জাপান, কোরিয়া, ইন্দোনেশিয়া, পাকিস্তান, সুইডেন, সুইজারল্যান্ড, নরওয়ে, তুরস্ক, ডেনমার্ক, ফিলিপাইন, ফ্রান্স, অস্ট্রেলিয়াসহ বেশ কয়েকটি দেশের রাষ্ট্রদূত ও দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় ড. কামাল হোসেনের সঙ্গে ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নজরুল ইসলাম খান, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, নির্বাহী কমিটির সদস্য জেবা আমিন খান, তাবিথ আউয়াল, গণস্বাস্থ্য কেন্দ্রের ডা. জাফর উল্লাহ চৌধুরী প্রমুখ।

বৈঠকের পর জেবা আমিন খান জানান, তারা নির্বাচনকে কেন্দ্র করে দেশের সার্বিক পরিস্থিতি কূটনীতিকদের জানিয়েছেন। নির্বাচনে বিরোধী দলকে মাঠে দাঁড়াতে দেওয়া হচ্ছে না, মামলা-হামলা, গ্রেফতারের মাধ্যমে ভীতিকর পরিবেশ তৈরি করা হচ্ছে- এসব জানানো হয়েছে। বিভিন্ন হামলার ভিডিও ফুটেজও দেখানো হয়েছে। ড. কামাল হোসেন ও নজরুল ইসলাম খান কূটনীতিকদের বিফ্রিং করেছেন। তবে কূটনীতিকরা এ ব্যাপারে কোনো মতামত দেননি।

  • সর্বশেষ
  • পঠিত