ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

জনগণের আদালতে দাঁড়াতে চান না কবিতা খানম

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২২ ডিসেম্বর ২০১৮, ১৬:১৯

জনগণের আদালতে দাঁড়াতে চান না কবিতা খানম

নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম বলেছেন, নির্বাচন কমিশনকে দেশ ও জাতির কাছে প্রশ্নবিদ্ধ করবেন না। পক্ষপাতহীন সিদ্ধান্ত নেয়ার আহ্বান জানিয়ে বলেছেন, জনগণের আদালতে যেন আমাদের দাঁড়াতে না হয়। একটি ভুল সিদ্ধান্ত থেকে ক্ষোভের সৃষ্টি হয়। আর সে ক্ষোভ থেকেই প্রতিকুল অবস্থার সৃষ্টি হয়।

শনিবার দুপুরে যশোরের মণিরামপুর উপজেলা অডিটরিয়ামে প্রিসাইডিং অফিসারদের প্রশিক্ষণকালে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মণিরামপুর উপজেলা পরিষদ মিলনায়তনে সিনিয়র জেলা নির্বাচন অফিসার হুমায়ুন কবিরের সভাপতিত্বে এতে বক্তব্য দেন খুলনা বিভাগীয় কমিশনার মো. লোকমান হোসেন মিয়া, যশোরের জেলা প্রশাসক মো. আবদুল আওয়াল, পুলিশ সুপার মইনুল হক, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. মুজিবর রহমান, মণিরামপুর উপজেলা নির্বাহী অফিসার মো. আহসান উল্লাহ শরিফি প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে নির্বাচন কমিশনার কবিতা খানম আরও বলেন, আমরা দেশের নাগরিক, আমাদের পছন্দ-অপছন্দ থাকতেই পারে। সেটা যেন আমাদের কর্মক্ষেত্রে প্রতিফলিত না হয়। ভোট গ্রহণ আমাদের পবিত্র দায়িত্ব, সেই দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করবো। নির্বাচনী এলাকা নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে।

নির্বাচন কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, এমন কোনো কাজ করবেন না, যা দ্বারা নির্বাচন কমিশন প্রশ্নবিদ্ধ হয়। ভয়ভীতির ঊর্ধ্বে থেকে আপনাদের ওপর অর্পিত দায়িত্ব নিরপেক্ষ এবং নিষ্ঠার সঙ্গে পালন করবেন বলে আশা রাখি। আপনাদের নিরাপত্তার জন্য সার্বিক ব্যবস্থাপনা নির্বাচন কমিশন গ্রহণ করেছে। ৩০ ডিসেম্বর নির্বাচন, এর আগের দিন রাতে ভোট কেন্দ্রে আপনারা টিম নিয়ে সতর্কতার সঙ্গে থাকবেন।

তিনি আরও বলেন, আমরা একটি ভুলের কারণে প্রশংসার স্থলে নিন্দা নিতে চাই না। রাগ-অনুরাগের ঊর্ধ্বে থেকে আপনাদের ভোট গ্রহণের দায়িত্ব পালন করতে হবে। কারণ এ নির্বাচনটার দিকে বিশ্ব তাকিয়ে আছে। এ ছাড়া নির্বাচনের দিন সকালেই মা-বোন ভোটাররাই আগে ভোট কেন্দ্রে পৌঁছাবেন। চেষ্টা করবেন তারা যেন যথাযথভাবে নির্বিঘ্নে ভোটটা দিতে পারেন। সেক্ষেত্রে ভোট কেন্দ্রের দায়িত্বপ্রাপ্তদেরই সে দিকে খেয়াল রাখতে হবে।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত