ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

মহাজোটের নামে প্রচারণা, প্রার্থী ‘শ্বশুরকে’ জরিমানা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৪ ডিসেম্বর ২০১৮, ২২:১০  
আপডেট :
 ২৪ ডিসেম্বর ২০১৮, ২৩:১৬

মহাজোটের নামে প্রচারণা, প্রার্থী ‘শ্বশুরকে’ জরিমানা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে স্বতন্ত্র প্রার্থী হয়ে মহাজোটের নামে প্রচারণা চালানোর দায়ে এমপি অ্যাডভোকেট জিয়াউল হক মৃধাকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার বিকেলে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এটিএম মোর্শেদ এ জরিমানা করেন।

এটিএম মোর্শেদ বলেন, ‘জেলা রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে একটি লিখিত আদেশ পাই। পরে আমরা সরেজমিনে গিয়ে সিংহ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট জিয়াউল হক মৃধার বিভিন্ন পোস্টারে মহাজোট প্রার্থী লেখা ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ছবি পাওয়া যায়। এরই পরিপ্রেক্ষিতে জাতীয় সংসদ নির্বাচন বিধিমালা ২০০৮ এর ৭/৪ ধারা মতোবেক তাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। বিভিন্ন স্থানে সাঁটানো পোস্টার ব্যানার খুলে ফেলতে নির্দেশ দেয়া হয়।’

জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান জিয়াউল হক মৃধা ২০০৮ সালের নবম সংসদ নির্বাচনে মহাজোটের প্রার্থী হিসেবে সাংসদ নির্বাচিত হন। এরপর ২০১৪ সালে বিএনপিবিহীন নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী এক আওয়ামী লীগ নেত্রীকে হারিয়ে সাংসদ নির্বাচিত হন তিনি।

আওয়ামী লীগের সঙ্গে আসন ভাগাভাগিতে যে ২৯টি আসন জাতীয় পার্টিকে দেওয়া হয়েছে, সেখানে ব্রাক্ষণবাড়িয়া-২ আসনের প্রার্থী হিসেবে জিয়াউল হক মৃধার নাম লিখেছে তারা। সেই জোরে এখন ভোটের প্রচারে তিনি বলছেন, “সিংহ-ই লাঙ্গল, সিংহ-ই নৌকা।”

অন্যদিকে তার জামাতা রেজাউল বলছেন, আইন লংঘন করে প্রচার চালিয়ে যাচ্ছেন জিয়াউল হক মৃধা। তিনি বলেন, আমার জানা মতে, উনি স্বতন্ত্র প্রার্থী, কোনো দলীয় প্রার্থী নন। বাংলাদেশে যে আইনে নির্বাচন হয় (আরপিও) সেখানে বলা আছে, স্বতন্ত্র প্রার্থীরা স্বতন্ত্রই থাকবে, তারা দল এবং জোটের প্রার্থী হওয়ার কোনো সুযোগ নেই।

তার এই বক্তব্যের বিষয়ে জানতে চাইলে জিয়াউল হক মৃধা বলেন, স্বতন্ত্র এটা মার্কাটা ঠিক, কিন্তু মহাজোট তালিকায় আমার নামই আছে, এখানে প্রতীকের একটা প্যাঁচ হয়েছে। জাতীয় পার্টি প্রথমে আমাকে মনোনয়ন দেইনি, পরে ফাইনাল মনোনয়ন আমাকে দিয়েছে। মহাজোট থেকেও আমাকে দেওয়া হয়েছে। এখন পর্যন্ত আমিই মহাজোট প্রার্থী।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত