ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫০ মিনিট আগে
শিরোনাম

শেখ হাসিনাকে সৌদি বাদশাহর অভিনন্দন

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০১ জানুয়ারি ২০১৯, ১৮:০৮

শেখ হাসিনাকে সৌদি বাদশাহর অভিনন্দন

সদ্য অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় লাভ করায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদ এবং তার ছেলে ক্রাউন প্রিন্স মুহাম্মদ বিন সালমান।

দেশটির সরকারি গণমাধ্যম সৌদি গেজেট জানিয়েছে, সোমবার (৩১ ডিসেম্বর) পাঠানো এক বার্তায় শেখ হাসিনাকে সৌদি সরকারের পক্ষ থেকে অভিনন্দন জানান তারা। অভিনন্দন বার্তায় শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতির ব্যাপক প্রশংসা করেন সৌদি বাদশা।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয় পেয়ে টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করতে যাচ্ছে আওয়ামী লীগ। দেশের ইতিহাসে এই প্রথম কোনও দল টানা তিনবার জয় পেয়ে সরকার গঠন করতে যাচ্ছে।

বেসরকারিভাবে ঘোষিত ফল অনুযায়ী ২৫৯টি আসন পেয়েছে আওয়ামী লীগ। হুসেইন মুহম্মদ এরশাদের জাতীয় পার্টি (জাপা) পেয়েছে ২০টি আসন। বিএনপি পেয়েছে ৫টি আসন। বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি পেয়েছে তিনটি আসন। জাসদ, বিকল্পধারা ও গণফোরাম পেয়েছে দুটি করে আসন। এছাড়া তরিকত ফেডারেশন ও জেপি পেয়েছে একটি করে আসন। স্বতন্ত্র প্রার্থীরা পেয়েছেন তিনটি আসন।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত