ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৮ মিনিট আগে
শিরোনাম

নতুন মন্ত্রীসভায় ডাক পাচ্ছেন ৪৬ জন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৬ জানুয়ারি ২০১৯, ১৪:২২

নতুন মন্ত্রীসভায় ডাক পাচ্ছেন ৪৬ জন

একাদশ জাতীয় সংসদের মন্ত্রীসভায় ডাক পাচ্ছেন ৪৬ জন। ইতোমধ্যে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সংশ্লিষ্টদের ফোন করে জানানো হয়েছে। সবকিছু ঠিক থাকলে আগামীকাল সোমবার নতুন মন্ত্রীরা শপথগ্রহণ করবেন।

এদিকে নতুন মন্ত্রিসভায় কারা থাকছেন তা জানা যাবে রোববার (৬ জানুয়ারি) বিকেল ৫টায়। মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সচিবালয়ে সংবাদ সম্মেলন করে নতুন সদস্যদের নাম ঘোষণা করবেন।

তবে বিভিন্ন সূত্র থেকে জানা যায়, এবারে মন্ত্রীসভায় ডাক পাচ্ছেন মোট ৪৬ জন। যাদের মধ্যে পূর্ণমন্ত্রী ২৪ জন, প্রতিমন্ত্রী ১৯ জন এবং উপমন্ত্রীর দায়িত্ব পাচ্ছেন ৩ জন।

মন্ত্রিপরিষদ বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন, মন্ত্রিসভায় পুরনোদের বেশিরভাগই বাদ পড়ছেন। প্রথমে ছোট আকারে গঠন করা হলেও পরবর্তীতে আকার বাড়ানো হবে মন্ত্রিসভার।

এদিকে নতুন মন্ত্রিসভা গঠনের তোড়জোড়ের মধ্যে নতুন সদস্যদের জন্য ৩২টি গাড়ি প্রস্তুত করে রেখেছে সরকারি যানবাহন অধিদপ্তর।

পরিবহন কমিশনার সৈয়দ আবদুল মমিন জানান, মন্ত্রিসভার নির্দেশনায় তারা সার্বিক প্রস্তুতি নিয়ে রেখেছেন।

এদিকে সকালে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সচিবালয়ে আসার পথ থেকে তাকে গণভবনে ডেকে নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মূলত মন্ত্রিসভা গঠনের জন্যই তাকে ডেকে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

আগামীকাল সোমবার (৭ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টায় শেখ হাসিনার নেতৃত্বে নতুন সরকাররের মন্ত্রিসভার সদস্যরা শপথ নেবেন।

প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বরের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোট বিশাল বিজয় অর্জন করেছে। জাতীয় সংসদের ঘোষিত ফলাফলে ২৯৮ আসনের মধ্যে আওয়ামী লীগ একাই পেয়েছে ২৫৭টি আসন। মহাজোটভুক্ত জাতীয় পার্টি জিতেছে ২২টি সংসদীয় আসনে।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত