ঢাকা, শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬ অাপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ০৭ জানুয়ারি ২০১৯, ১৬:৩৮

প্রিন্ট

৭ দফা দাবিতে ডিসিকে স্মারকলিপি শ্রমিকদের

৭ দফা দাবিতে ডিসিকে স্মারকলিপি শ্রমিকদের
নিজস্ব প্রতিবেদক

ছাটাইকৃত শ্রমিকদের চাকরিতে পুনর্বহাল, মালিক ঘোষিত মজুরি বাস্তবায়নসহ ৭ দফা দাবিতে তৃতীয় দিনের মত বিক্ষোভ সমাবেশ ও স্মারকলিপি প্রদান করেছে ফতুল্লার বিসিকে অবস্থিত ক্রোনি গ্রুপের প্রতিষ্ঠান অবন্তী কালার টেক্স লিমিটেডের শ্রমিকরা।

সোমবার দুপুর ১২টায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ে স্মারকলিপি দিয়েছে শ্রমিকরা।

এর আগে রোববার দুপুরে একই দাবিতে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ মহাপরিদর্শকের কার্যালয়ে এবং মালিকদের সংগঠন বিকেএমইএতে লিখিত স্মারকলিপি দিয়েছে শ্রমিকরা।

লিখিত স্মারকলিপির উল্লেখিত দাবিগুলো হলো ১. ছাটাই হওয়া সকল শ্রমিককে চাকরিতে পুনর্বহাল করতে হবে। ২. ৬ ডিসেম্বর তারিখে মালিকের সাথে লিখিত চুক্তি মোতাবেক ঘোষিত ১২ হাজার টাকা মজুরি বাস্তবায়ন করতে হবে। ৩. গ্রেপ্তার শ্রমিকদের মুক্তি দিতে হবে ও মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। ৪. প্রোডাকশনের নামে হয়রানি বন্ধ করতে হবে। ৫. কারখানার ভিতর-বাহিরে বহিরাগত সন্ত্রাসী দিয়ে হামলা-নির্যাতন বন্ধ করতে হবে এবং হামলাকারী সন্ত্রাসীদের বিচারের আওতায় আনতে হবে। ৬. নারী শ্রমিকদের উপর গালিগালাজসহ সকল নির্যাতন বন্ধ করতে হবে। ৭. বেআইনিভাবে সাদা কাগজে স্বাক্ষর রেখে শ্রমিক ছাঁটাই বন্ধ করতে হবে।

স্মারকলিপি গ্রহণ করে বিকেএমইএ নারায়ণগঞ্জ জেলার যুগ্ম সচিব গিয়াস উদ্দিন জানান, আমরা এখন স্মারকলিপি গ্রহণ করেছি। আমাদের ঊর্ধ্বতন কর্মকর্তার সাথে আলোচনা করে তারপর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close