ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৪ মিনিট আগে
শিরোনাম

গাজীর মন্ত্রিত্বে রূপগঞ্জে আনন্দের বন্যা

  রূপগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ০৮ জানুয়ারি ২০১৯, ১৪:৩৮  
আপডেট :
 ০৮ জানুয়ারি ২০১৯, ১৪:৫৮

গাজীর মন্ত্রিত্বে রূপগঞ্জে আনন্দের বন্যা

গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) কে পাট ও বস্ত্র মন্ত্রী করায় রূপগঞ্জে দ্বিতীয় দিনের মতো চলছে আনন্দ-উল্লাস ও মিষ্টি বিতরণ। গোটা রূপগঞ্জবাসী যেন এক রঙিন উৎসবে মেতে ওঠেছে। এক যুগের বেশি সময় ধরে সৎ এবং সজ্জন প্রতিনিধি হিসেবে পরিচিত নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হওয়া এই সংসদ সদস্য পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের মন্ত্রী হচ্ছেন। ৩০ ডিসেম্বরের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসন থেকে বিপুল ভোটে জয়ী হয়েছেন। তার মন্ত্রী হওয়ার খবরে এলাকায় বইছে আনন্দের বন্যা। গাজীর মন্ত্রী হিসেবে নিয়োগ পাওয়ার খবরে রূপগঞ্জ উপজেলার ২ পৌরসভাসহ ৭টি ইউনিয়নের দলীয় নেতাকর্মীসহ সাধারণ জনগণের মাঝে দেখা দিয়েছে আনন্দ, উচ্ছাস।

রোববার দুপুরে গোলাম দস্তগীর গাজী পূর্ণ মন্ত্রী হচ্ছেন এই খবরটি তার নির্বাচনী এলাকায় প্রচার হয়। প্রথমবারের মতো জেলার এই আসনে পূর্ণ মন্ত্রী পেয়ে উচ্ছাসিত নেতাকর্মী থেকে শুরু করে সাধারণ মানুষ। নগরপাড়া বাজার এলাকায় নেতাকর্মীরা মিষ্টি বিতরণ করেন। এরপর পৌর এলাকায় আনন্দ মিছিল বের করা হয়। এছাড়াও রূপগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় মিষ্টি বিতরণ ও মিছিল করা হয়।

নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের সাংসদ গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) মন্ত্রীসভায় স্থান পেয়েছেন। তাকে নতুন সরকারের মন্ত্রীসভায় বস্ত্র ও পাট মন্ত্রী করা হয়েছে। গোলাম দস্তগীর গাজীর মন্ত্রিত্বে পাওয়াতে রূপগঞ্জে আনন্দেও বন্যা বইছে। উপজেলার বিভিন্ন এলাকায় আওয়ামী লীগের অঙ্গ-সংগঠন মিষ্টি বিতরণ করছে। গোলাম দস্তগীর গাজীকে মন্ত্রী করাতে আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন তারা।

গোলাম দস্তগীর গাজী মন্ত্রী হচ্ছেন এমন খবর পাওয়ার পর থেকেই রূপগঞ্জে এমপি গাজীর বাসভবনে ভিড় করছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। নতুন মন্ত্রীকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন অনেকে। নারায়ণগঞ্জ-১ রূপগঞ্জ আসন থেকে পরপর ৩ বারের নির্বাচিত সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) পাট ও বস্ত্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পাওয়ায় নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ, সহযোগী সংগঠন এবং সর্বস্তরের মানুষ আনন্দ-উল্লাসে মেতে ওঠেছেন।

সোমবার বিকেলে গণভবনে শপথ গ্রহণের পরপরই খুশিতে আত্মহারা হয়ে ওঠেন রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মী ও সাধারণ মানুষ। বিভিন্ন স্থানে এ খুশির মুহূর্তটা স্মরণীয় করে রাখতে নেতাকর্মীরা আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেন। সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে কাঞ্চন পৌর যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম রফিকের নেতৃত্বে কাঞ্চন বাজার এলাকায় আনন্দ মিছিল বের হয়। মঙ্গলবার সকালে আওয়ামী লীগ নেতা রবি রায়ের নেতৃত্বে নগরপাড়া হতে কামশাইর আনন্দ মিছিল করে ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগ। মিছিল শেষে নগরপাড়া বাজারেও মিষ্টি বিতরণ করা হয়।

স্বাধীনতার পর থেকে এ পর্যন্ত নারায়ণগঞ্জ আওয়ামী লীগের কোন এমপি মন্ত্রিত্বের স্বাদ পাননি। আওয়ামী লীগ এই নিয়ে চারবার ক্ষমতায়। মন্ত্রিত্বের দৌড়ে তিনজনের মধ্যে গোলাম দস্তগীর গাজী এগিয়ে আছেন বলেও গুঞ্জন শোনা যাচ্ছিল। সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে গুঞ্জন সত্যি করে দিয়ে রোববার দুপুরে মন্ত্রী পরিষদের সচিবালয় থেকে গোলাম দস্তগীর গাজীর সাথে যোগাযোগ করা হয়। মন্ত্রী পরিষদ থেকে জানানো হয় তাকে বস্ত্র ও পাট মন্ত্রী করা হয়েছে। গোলাম দস্তগীর গাজীর মন্ত্রিত্বে পাওয়াতে উচ্ছাসিত রূপগঞ্জ আওয়ামী লীগ।

স্থানীয় এলাকাবাসিরা বলেন, স্বাধীনতার পর নারায়ণগঞ্জে আওয়ামী লীগের কোন মন্ত্রী আসে নাই। এবার আমাদের মুক্তিযোদ্ধের বীর মুক্তিযোদ্ধা গোলাম দস্তগীর গাজীকে মন্ত্রী করাতে আমরা রূপগঞ্জবাসী আনন্দিত। আমরা জননেত্রী শেখ হাসিনার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

গোলাম দস্তগীর গাজীকে অভিনন্দন জানিয়ে তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় উপজেলার মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ আলমাস বলেন, রূপগঞ্জ উপজেলার ভোটার ও আওয়ামী লীগের নেতাকর্মীরা আজকে উল্লাসিত। এর পূর্বে নারায়ণগঞ্জ আওয়ামী লীগ থেকে কেউ মন্ত্রী হননি। আমাদের সাংসদ গোলাম দস্তগীর গাজী সাহেব প্রথম মন্ত্রী হয়েছেন। এজন্য আমি জননেত্রী শেখ হাসিনাকে রূপগঞ্জবাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতা জানাই। রূপগঞ্জের সকল স্তরের মানুষ আজ আনন্দিত ও উল্লাসিত। রূপগঞ্জ থানা আওয়ামী লীগ নেতা মান্নান মুন্সি বলেন, স্বাধীনতার পর নারায়ণগঞ্জ থেকে কোন আওয়ামী লীগের নেতা মন্ত্রী হনরি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার নারায়ণগঞ্জ থেকে মন্ত্রী বানাবেন বলে মনস্থির করেছেন। সে অনুয়ায়ী তিনি গাজী কে মন্ত্রিত্ব দিয়েছেন। এতে আমরা আনন্দিত ও গর্বিত।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সভাপতি তোফাজ্জল হোসেন মোল্লা বলেন, গোলাম দস্তগীর গাজী নারায়ণগঞ্জ-১ আসন থেকে পরপর তিনবার বিপুল ভোটে জয়লাভ করে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। জননেত্রী শেখ হাসিনা তাকে মন্ত্রী করায় আমরা আজ খুবই আনন্দিত।

বাংলাদেশ জার্নাল/এনএম

  • সর্বশেষ
  • পঠিত