ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

বাণিজ্য ঘাটতি কমিয়ে আনার চেষ্টা চলছে: বাণিজ্যমন্ত্রী

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১১ জানুয়ারি ২০১৯, ১৮:০৭

বাণিজ্য ঘাটতি কমিয়ে আনার চেষ্টা চলছে: বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী বলেছেন, ভারত ও চীনের সাথে বাণিজ্য ঘাটতি কমিয়ে আনার চেষ্টা চলছে। আমরা আগের থেকে অনেক উন্নতি করেছি। ভারত ও চীন মিলিয়ে প্রায় আড়াইশো কোটি মানুষের দেশ। আমাদের সর্বাত্বক চেষ্টা চলছে এই দুটি দেশের সাথে বাণিজ্য ঘাটতি কমিয়ে আনা।

শুক্রবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, ইতিমধ্যে ভারতের বাজারে প্লাষ্টিক, গার্মেন্টসসহ বিভিন্ন পণ্য রপ্তানি হচ্ছে। চীন, ইন্দোনেশিয়াসহ বিভিন্ন দেশকে টার্গেট করে আমরা পরিকল্পনা করছি।

বাজারে চালের দাম বৃদ্ধির বিষয়ে তিনি বলেন, ইতি মধ্যে আমি ও খাদ্যমন্ত্রী মিল ও মিলের মালিকসহ এই ট্রেডের সঙ্গে যারা যুক্ত আছেন, তাদের সাথে বসে কথা বলেছি। তারা কথা দিয়েছেন সপ্তাহ খানিকের মধ্যে এটা কমে আসবে। আশা করছি, খুব তাড়াতাড়ি বিষয়টি সমাধান হবে।

এর আগে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানান। পরে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। এসময় গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব আলী খান, টুঙ্গিপাড়ার পৌর মেয়র শেখ আহম্মেদ হোসেন মির্জাসহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এনএম

  • সর্বশেষ
  • পঠিত