ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪২ মিনিট আগে
শিরোনাম

সাতক্ষীরায় ভারতীয় ভিসা সেন্টারের কার্যক্রম শুরু

  সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০১৯, ১৪:৫০

সাতক্ষীরায় ভারতীয় ভিসা সেন্টারের কার্যক্রম শুরু

কোনো আনুষ্ঠানিক উদ্বোধন ছাড়াই আজ রবিবার সাতক্ষীরায় শুরু হয়েছে ভারতীয় ভিসা সেন্টারের কার্যক্রম। ভিসা সেন্টার চালু হওয়ায় ভারতে গমন ইচ্ছুক সাতক্ষীরাবাসী তাদের কাগজপত্র জমা দিচ্ছেন। বর্তমানে এখানে দু’টি কাউন্টারে ভিসার কাগজপত্র জমা নেয়া হচ্ছে।

ভারতীয় ভিসা সেন্টার কর্তৃপক্ষ এখানকার পরিবেশ অনুকূলে জানিয়ে তাদের জনবল কমের কথা জানিয়েছে।

হাইকমিশন সূত্রে জানা গেছে, প্রান্তিক ও দূরবর্তী এলাকায় বসবাসকারী বাংলাদেশী নাগরিকদের ভারতীয় ভিসা চাহিদা পূরণ ও ভিসা পাওয়া আরো সহজ করার লক্ষ্যে ঠাকুরগাঁও, বগুড়ায়, কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, নোয়াখালী ও সাতক্ষীরাসহ আরো ৬টি ভিসার আবেদন কেন্দ্র চালু করার সিদ্ধান্ত নেয়া হয়।

এতদিন বাংলাদেশের বিভিন্ন স্থানে নয়টি ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র চালু ছিল। নতুন এই ছয়টি নতুন ভিসা আবেদন কেন্দ্র চালু হওয়ায় এর সংখ্যা দাঁড়িয়েছে ১৫টিতে। এতে সহযোগিতা করছে ভারতীয় স্টেট ব্যাংক।

সাতক্ষীরার ভিসা অফিসের ইনচার্জ মৃনাল কান্তি ঘোষ জনবল কমের কথা জানিয়ে বলেন, সাতক্ষীরার পরিবেশ ভালো। সুষ্ঠু ও সুশৃংখলাবদ্ধ ভাবে এখানে ভিসার কাগজপত্র জমা নেয়া হচ্ছে।

তিনি আরো জানান, ভিসার জন্য এখন থেকে আর যশোর বা খুলনায় যাওয়া লাগবে না। এতে ভিসার আবেদন প্রার্থীদের একদিকে যেমন সময় বাঁচবে, অপরদিকে অর্থেরও সাশ্রয় হবে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত