ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

ট্রাফিক আইন মানলে সড়কের বিশৃঙ্খলা নিয়ন্ত্রণে আসবে: স্বরাষ্ট্রমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৫ জানুয়ারি ২০১৯, ১৬:১৪  
আপডেট :
 ১৫ জানুয়ারি ২০১৯, ১৬:১৭

ট্রাফিক আইন মানলে সড়কের বিশৃঙ্খলা নিয়ন্ত্রণে আসবে: স্বরাষ্ট্রমন্ত্রী

ট্রাফিক আইন মানলে সড়কে স্বস্তি ফিরবে বলে আশা প্রকাশ করেছেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। মঙ্গলবার দুপুরে রাজধানীর জিরো পয়েন্টে ট্রাফিক পক্ষ উদ্বোধনকালে এক সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ট্রাফিক আইন মানলে সড়কের বিশৃঙ্খলা নিয়ন্ত্রণে আসবে দাবি করে করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, তার প্রমাণ হেলমেট ছাড়া কেউ এখন মোটর সাইকেল চালায় না। তাই বাস চালক, যাত্রী এবং পথচারীরা যদি ট্রাফিক আইন মানে তাহলে সড়কে যে বিশৃঙ্খলা সেটি নিয়ন্ত্রণে চলে আসবে।

তিনি বলেন, সবাই সড়কে নামলে মনে প্রশ্ন জাগে আমরা ওই জায়গায় কত সময়ে যেতে পারবো। এ প্রশ্নের উত্তর সহজ করতে আমাদের ট্রাফিক পুলিশ সদস্যরা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। তারপরও সেটি যথেষ্ট নয় মনে করে আমরা আবারও পনের দিনব্যাপী ট্রাফিক পক্ষ পালন করতে যাচ্ছি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ ট্রাফিক পক্ষের মাধ্যমে সবাইকে ট্রাফিক বিষয়ে সচেতন করতে আমরা চেষ্টা করবো। আমরা যদি সবাই মিলে এ ট্রাফিক নিয়ম কানুনগুলো মানার চেষ্টা করি তাহলে আমাদের এ দুর্বিসহ যানজট নিরসন হয়ে যাবে।

মন্ত্রী বলেন, আমাদের এ ট্রাফিক সপ্তাহে আপাদত রেড ক্রিসেন্টের সদস্যরা সংযুক্ত হবে। প্রয়োজনে রোভার স্কাউট সদস্যরাও সংযুক্ত হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী পথচারী, যাত্রী এবং বাস চালকদের উদ্দেশ্যে বলেন, মোবাইল অত্যন্ত গুরুত্বপূর্ণ একটা জিনিস। তাই এটি কানে লাগিয়ে বাস চালাবেন না, মোটরসাইকেল চালাবেন না, রাস্তা পারাপার হবেন না। তাহলেই সড়কে দুর্ঘটনা হ্রাস পাবে। আপনাদের সকলের কাছে বিনীত অনুরোধ করছি আপনারা চলতি অবস্থায় মোবাইল ফোন ব্যবহার করবেন না। প্রয়োজনে অতি জরুরি হলে রাস্তার এক পাশে থেমে কথা সেরে নিবেন। তবুও চলতি অবস্থায় মোবাইল ব্যবহার করবেন না।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত