ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

‘সরকারের লক্ষ্য ভেজালমুক্ত ও পুষ্টিমান সম্পন্ন খাদ্য উৎপাদন’

  নওগাঁ প্রতিনিধি

প্রকাশ : ১৫ জানুয়ারি ২০১৯, ১৮:৩০

‘সরকারের লক্ষ্য ভেজালমুক্ত ও পুষ্টিমান সম্পন্ন খাদ্য উৎপাদন’

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছি। এখন প্রয়োজন নিরাপদ, ভেজালমুক্ত ও পুষ্টিমান সম্পন্ন খাদ্য উৎপাদন নিশ্চিত করা।

মঙ্গলবার বিকাল ৪টায় নওগাঁ সার্কিট হাউসে খাদ্য বিভাগের রাজশাহী বিভাগীয় মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সাথে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত এবং সুস্থ জাতি গঠনের মধ্যে দিয়ে বিশ্বে একটি উন্নত দেশ গঠনের যে ভিশন, সেই লক্ষ নিয়ে সরকার কাজ করছে। এ ক্ষেত্রে সকলকে এক হয়ে সততা ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে। সবচেয়ে বড় অস্ত্র হচ্ছে সততা। সততার সাথে নিষ্ঠার সাথে প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী দায়িত্ব পালনের মধ্যে দিয়ে আমরা দেশের উল্লেখযোগ্য এই খাদ্য সেক্টরকে এগিয়ে নিয়ে যেতে চাই।

ধান চালের বাজার দর সম্পর্কে তিনি বলেন, নির্বাচনে কয়েকদিন যানবাহন বন্ধ থাকায় এবং কুয়াশার কারণে চালের দর দু’এক টাকা বেড়েছিল। কিন্তু সরকারের তাৎক্ষনিক পদক্ষেপ নেয়ার কারণে বর্তমানে ধান চালের দর স্থিতিশীল রয়েছে। চালসহ খাদ্যশস্যের বাজার যাতে স্থায়ীভাবে স্থিতিশীল থাকে সে লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে জেলায় জেলায় একটি করে এবং ঢাকায় পৃথক ৪টি তদারকি টিম গঠন করা হয়েছে।

তিনি খাদ্য বিভাগের কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, খাদ্য শস্য সংগ্রহ করতে কোয়ালিটি নিশ্চিত করতে হবে। পাশাপাশি কৃষকদের যাতে হয়রানির শিকরা না হতে হয় সেদিকে খাদ্য বিভাগের কর্মকর্তাদের সতর্ক থাকার নির্দেশ প্রদান করেন।

নওগাঁর জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে আয়োজিত মত বিনিময় সভায় নওগাঁ সদর আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন, নওগাঁ-৩ আসনের সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদার, খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ওমর ফারুখ এবং খাদ্য অধিদপ্তরের মহা-পরিচালক আরিফুর রহমান অপু, রাজশাহী বিভাগীয় খাদ্য কর্মকর্তা কামাল হোসেন, নওগাঁর পুলিশ সুপার মোঃ ইকবাল হোসেন বক্তব্য রাখেন।

এ সময় রাজশাহী বিভাগের ৮ জেলার জেলা খাদ্য নিয়ন্ত্রক, উপজেলা খাদ্য কর্মকর্তা, খাদ্যগুদাম সমুহের ভারপ্রাপ্ত কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার সান্তাহার সাইলো ও সদর খাদ্য গুদাম পরিদর্শন করেন। বিকালে তিনি নওগাঁ শহরের নওযোয়ান মাঠে পৌর আওয়ামী লীগ আয়োজিত এক সম্বর্ধনা সভায় যোগ দেন। পৌর আওয়ামী লীগের সভাপতি দেওয়াপন ছেকার আহম্মেদ শিষান সম্বর্ধনা সভায় সভাপতিত্ব করেন। আওয়ামী লীগ ও বিভিন্ন অংগ সংগঠন ছাড়াও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে ফুলের তোড়া দিয়ে মন্ত্রীকে শুভেচ্ছা জানান।

সাধন চন্দ্র মজুমদার খাদ্যমন্ত্রী হিসেবে শপথ নেয়ার পর এই প্রথম নওগাঁয় আসেন। বগুড়া জেলার আদমদিঘী থেকে নওগাঁসহ তার সংসদীয় এলাকা পোরশা, নিয়ামতপুর ও সাপাহার উপজেলার অসংখ্য নেতাকর্মী তাকে সম্বর্ধনা দিয়ে নওগাঁ নিয়ে আসেন।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত