ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩০ মিনিট আগে
শিরোনাম

বাড়ি বাড়ি গিয়ে বিদ্যুৎ সংযোগ দিচ্ছে আলোর ফেরিওয়ালা

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ১৫ জানুয়ারি ২০১৯, ১৮:৫৭  
আপডেট :
 ১৫ জানুয়ারি ২০১৯, ১৯:১৪

বাড়ি বাড়ি গিয়ে বিদ্যুৎ সংযোগ দিচ্ছে আলোর ফেরিওয়ালা

দিনাজপুরে আলোর ফেরিওয়ালা সেজে বাড়ি বাড়ি গিয়ে বিদ্যুৎ সংযোগ দিচ্ছেন দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ (গোবিন্দ্রপুর প্রধান কার্যালয়) এর সংশ্লিষ্টরা। শতভাগ বিদ্যুৎ সংযোগ দেয়া সদর উপজেলার আস্কারপুর ইউনিয়নের জাকিরপাড়া গ্রামের গ্রাহকের দুয়ারে গিয়ে বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়েছে।

সরে জমিনে গিয়ে দেখা গেছে, শতভাগ বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে সদর উপজেলা, কাহারোল উপজেলা ও বোচাগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রামে পল্লী বিদ্যুৎ কার্যালয়ে গবিন্দ্রপুর শাখার কর্মচারিরা সংযোগ দিচ্ছেন। ফলে বাড়িতে বসেই ফোন করলেই বিদ্যুৎ বিভাগের লোকজনেরা ৫শত ৫০ টাকার বিনিময়ে বিদ্যুতের সংযোগ দিয়ে যাচ্ছেন। শতভাগ বিদ্যুতায়নকৃত উপজেলার যেসব বাড়িতে বিদ্যুৎ সংযোগ বাদ পড়ছে শুধু তাদের বাড়িতে বাড়িতে এসে নতুনভাবে বিদ্যুৎ সংযোগ প্রদান করা হচ্ছে ।

সদরের জাকির পাড়ার মমিনুল ইসলাম জানান, আমাদেরকে বিদ্যুতের জন্য অতিরিক্ত কোন ফি প্রদান করতে হচ্ছে না। সময়ও বেচেঁ যাচ্ছে। অন্য দিকে বিদ্যুৎ অফিসের বাড়তি ঝামেলাও পোহাতে হচ্ছে না ।

একই গ্রামের কুরবান আলী জানান, বর্তমান বিদ্যুৎ বিভাগের আলোর ফেরিওয়ালা নামক কার্যক্রম অনেক প্রশংসা কুড়িয়েছে। বর্তমান সরকারের এই কার্যক্রম প্রশংসার দাবিদার। প্রতিদিন বাদ পড়া বিভিন্ন গ্রামে ঘুরে ঘুরে প্রায় ৩০টি পরিবারকে তাৎক্ষণিক বিদ্যুৎ সংযোগ দিয়েছে তারা।

বিদ্যুৎ গ্রাহক রাকিব বলেন, কিছুদিন আগেও বিদ্যুৎ সংযোগ নিতে দীর্ঘ সময় লাগত। এ কর্মসূচির মাধ্যমে দ্রুততার সঙ্গে গ্রাহকদের সংযোগ দেয়া হচ্ছে। গ্রাহকদের সবোর্চ্চ সেবা প্রদানের লক্ষ্যে ঘরে ঘরে গিয়ে বিদ্যুৎ সংযোগ দেয়া হচ্ছে।

দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি, ওয়ারিং পরিদর্শক বায়েজিত বস্তামি বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে ঘরে ঘরে এবং দ্রুত সময়ে মধ্যে সংযোগ প্রদান এটা অবাক করার মত বিষয়। সরকারের এই সঠিক সিন্ধান্তের কারণে ৫ মিনিটের মধ্যেই বিদ্যুৎ সংযোগ দিতে পেরে আমরা আনন্দিত। অল্প সময়ের মধ্যে বিদ্যুতের সংযোগ পেয়ে গ্রাহকদের আনন্দের কারণে আমরাও আনন্দিত হতে পারছি ।

দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ জেনারেল ম্যানেজার প্রকৌশলী হরেন্দ্র নাথ বর্মন বলেন, ঘরে ঘরে বিদ্যুৎ সংযোগ দেয়ার লক্ষ্যে আমরা কর্মকর্তা-কর্মচারিরা মিলে গ্রাহকের বাড়ি বাড়ি যাচ্ছি। কোন হয়রানি নয়, আন্তরিকতার সঙ্গে সংযোগ প্রদান করাই আমাদের মূল লক্ষ্য। এ সমিতির আওতায় সাতটি উপজেলার মধ্যে তিনটি উপজেলায় শতভাগ বিদ্যুৎ দেয়া হয়েছে। এরপরও যদি কেউ সংযোগ না পেয়ে থাকেন, আমাদের সঙ্গে যোগাযোগ করা মাত্রই তাকে সংযোগ দেয়া হবে।

তিনি আরোও বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক আমরা এ সংযোগগুলো প্রদান করেছি। আলোর ফেরিওয়ালা নামক বিদ্যুৎ বিভাগের নতুন কার্যক্রম সত্যিই জনগণের মধ্যে অন্যরকমভাবে সারা জাগিয়েছে। এতে করে অনেকটাই বিদ্যুৎ বিভাগের অনিয়ম দুর্নীতি কমে যাবে এবং সাধারণ মানুষ হয়রানি থেকে মুক্তি পাবে ।

বাংলাদেশ জার্নাল/এনএম

  • সর্বশেষ
  • পঠিত