ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

চাঁদা কম দেয়ায় পরীক্ষার্থীর মাথা ফাটালেন প্রধান শিক্ষক

  কুড়িগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ১৫ জানুয়ারি ২০১৯, ২১:৫১

চাঁদা কম দেয়ায় পরীক্ষার্থীর মাথা ফাটালেন প্রধান শিক্ষক

কুড়িগ্রামের রাজারহাট উপজেলার এসএসসি পরীক্ষার্থীদের বিদায়ী অনুষ্ঠানের চাঁদার টাকা কম দেয়ায় এক পরীক্ষার্থীর মাথা ফাটিয়ে দেয়ার অভিযোগ পাওয়া গেছে বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলজার হোসেনের বিরুদ্ধে।

উপজেলার সোনালুর কুটি উচ্চ বিদ্যালয়ে এ ঘটনায় ঘটেছে। আহত শিক্ষার্থী সৌরভ রায়কে (১৬) তার সহপাঠীরা উদ্ধার করে রাজারহাট হাসপাতালে ভর্তি করেছে। তার অবস্থা আশঙ্কামুক্ত নয় বলে জানা গেছে।

আহত সৌরভ রায় নাজিমখান ইউনিয়নের রতিরাম পাঠানপাড়া গ্রামের কৃষ্ণ কুমার রায়ের ছেলে।

আহত পরীক্ষার্থীর পরিবার জানান, ভাইবোন মিলে এবারে এসএসসি পরীক্ষা দেবে। বিদায়ী অনুষ্ঠানের জন্য তাদের দুজনের ৬০০ টাকা চাঁদা দাবি করা হয়। ওই শিক্ষার্থী ১০০ টাকা কম দেয়ায় তাকে অফিসে ডেকে এনে মাথা ফাটিয়ে দেন প্রধান শিক্ষক।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা অভিযোগ করেন, শুধু বিদায়ী চাঁদা নয়; নতুন পাঠ্যবই বিনামূল্যে বিতরণ করার কথা থাকলেও প্রধান শিক্ষক গোলজার হোসেন টাকা নিয়ে বই দিয়েছেন।

মাথা ফাটানোর খবর ছড়িয়ে পড়লে ওই এলাকার অভিভাবকরা বিক্ষুব্ধ হয়ে প্রধান শিক্ষককে তার অফিসকক্ষে অবরুদ্ধ করে রাখেন। খবর পেয়ে প্রায় ২ ঘণ্টা পর রাজারহাট থানা পুলিশ ঘটনাস্থল থেকে অবরুদ্ধ প্রধান শিক্ষক গোলজার হোসেনকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

এ সময় শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসীরা প্রধান শিক্ষক গোলজার হোসেনের কঠোর শাস্তির দাবিতে একটি বিক্ষোভ মিছিল করে রাজারহাট উপজেলার নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে গিয়ে অভিযোগ দায়ের করেছেন। এ সময় রাজারহাট উপজেলা অফিসার্স ক্লাবে নবনির্বাচিত সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদের মতবিনিময় সভা চলছিল। বিষয়টি সংসদ সদস্য অবগত হলে দ্রুত ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের নির্দেশ প্রদান করেন।

প্রধান শিক্ষক গোলজার হোসেন পুলিশের কাছে ছাত্র নির্যাতনের কথা স্বীকার করেছেন। ঘটনার সত্যতা নিশ্চিত করে রাজারহাট থানার ওসি কৃষ্ণ কুমার সরকার বলেন, এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আশরাফ উজ-জামান বলেন, অভিযোগ এলে ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত