ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

দীর্ঘদিন ধরে বন্ধ কেন্দুয়ার বেখৈরহাটি উপস্বাস্থ্য কেন্দ্র

  নেত্রকোনা প্রতিনিধি

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৯, ১২:৫২

দীর্ঘদিন ধরে বন্ধ কেন্দুয়ার বেখৈরহাটি উপস্বাস্থ্য কেন্দ্র

দীর্ঘদিন যাবৎ বন্ধ রয়েছে নেত্রকোনার কেন্দুয়া উপজেলার দলপা ইউনিয়নের বেখৈরহাটি উপস্বাস্থ্য কেন্দ্রটি। এতে স্বাস্থ্য সেবা ও ঔষধ থেকে বঞ্চিত রয়েছে এলাকার সাধারণ মানুষ।

কেন্দুয়া উপজেলার উত্তর অঞ্চল দলপা ইউনিয়নের বেখৈরহাটি রামনগর, কুনিহাটি, বুধপাশা, রগুনাথপুর, ধনিয়াগাও, দরিলা, বাহাগুন্দ এসব গ্রামের হাজার হাজার সাধারণ মানুষ রয়েছে। অনেকেই আবার অর্থের অভাবে চিকিৎসা করাতে পারছেনা।

উপস্বাস্থ্য কেন্দ্রটি বন্ধ থাকায় চরমভাবে ব্যাহত হচ্ছে মানুষের স্বাস্থ্য সেবা কার্যক্রম। এসব অঞ্চলের মানুষ কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য সেবার জন্য ২০ কিলোমিটার পথ অতিক্রম করে আসতে হয়। তাছাড়া স্বাস্থ্য সেবার জন্য নেত্রকোনা সদরে যেতে হয়। এতে করে রোগীর সময় ও অর্থ অপচয় হয়, অভিভাবকরাও হয়রানির শিকার হয়।

এব্যাপারে কেন্দুয়া থানা আওয়ামী লীগের সভাপতি মো. নুরুল ইসলাম, দলপা ইউনিয়নের চেয়ারম্যান আমিরুল ইসলাম অলি, দলপা ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক লুৎফুর রহমান রাসেল, বুধপাশা গ্রামের খন্দকার আনিসুল হক জুয়েল, বাদেরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শফিকুল ইসলাম জানান, দীর্ঘদিন যাবৎ উপস্বাস্থ্য কেন্দ্রেটি বন্ধ থাকায় সাধারণ মানুষের স্বাস্থ্য সেবা চরমভাবে ব্যাহত হচ্ছে। আমরা কর্তৃপক্ষের নিকট এলাকার গণ মানুষের স্বাস্থ্য সেবার স্বার্থে অতি দ্রুত উপস্বাস্থ্য কেন্দ্রটি চালু করার জন্য জোর দাবি জানাই।

কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জিনাত সাবাহ জানান, বেখৈরহাটি উপস্বাস্থ্য কেন্দ্রটি ইতি মধ্যে চালু করার সিদ্ধান্ত হয়েছে। কিন্তু ডা. সংকটের কারণে যথারীতি খোলা রাখা সম্ভব হচ্ছে না। আমরা সপ্তাহে ১/২ দিন উপস্বাস্থ্য কেন্দ্রটি খোলা রেখে স্বাস্থ্য সেবা দেওয়ার চেষ্ঠা করবো।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-ইমরান রুহুল ইসলাম জানান, বিষয়টি আমি খোঁজ খবর নিয়ে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে দ্রুত সময়ের মধ্যে বেখৈরহাটি উপস্বাস্থ্য কেন্দ্রেটি চালু করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিব।

এব্যাপারে নেত্রকোনা সিভিল সার্জন ডা. তাজুল ইসলাম খান জানান, বিষয়টি আমাদের নলেজে আছে। দ্রুত সময়ের মধ্যে এ স্বাস্থ্য কেন্দ্রটি চালু করার চেষ্ঠা করছি।

বাংলাদেশ জার্নাল/এনএম

  • সর্বশেষ
  • পঠিত