ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

চট্টগ্রামের সীতাকুণ্ডে তেলের ডিপোতে আগুন

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৯, ১৬:১৮

চট্টগ্রামের সীতাকুণ্ডে তেলের ডিপোতে আগুন

চট্টগ্রামের সীতাকুণ্ডে ভাঙা জাহাজ থেকে সংগ্রহ করা তেলের একটি ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট আড়াই ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে এনেছে।

ফায়ার সার্ভিস চট্টগ্রামের বিভাগীয় উপ-সহকারী পরিচালক জসিম উদ্দিন জানান, বুধবার বেলা সোয়া ২টার দিকে ফৌজদারহাটের আবদুল্লাহ ঘাট এলাকায় বিদ্যুৎ অফিসের পাশে ওই ডিপোতে আগুন লাগার খবর পান তারা। এর পাশেই রয়েছে একটি গাড়ির ওয়ার্কশপ। আগুন সেখানেও ছড়িয়ে পড়ে। কিছুক্ষণের মধ্যেই আশপাশের কয়েকটি ছাপড়া ঘরও আগুনে পুড়ে যায়। আমাদের চারটি ইউনিটের ১২টি গাড়ি সেখানে আগুন চেষ্টা করে আগুন নিভিয়েছে। তবে প্রচুর দাহ্য পদার্থ থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয়েছে।

ঢাকা থেকে চট্টগ্রামে আসার পথে ফৌজদারহাটের আবদুল্লাহ ঘাট এলাকায় ওই ডিপোতে পুরনো জাহাজ ভাঙা শিল্প থেকে পাওয়া তেল মজুদ ও বিক্রি করা হয়। ডিপোটি স্থানীয়ভাবে জয়নালেল কালো তেলের ডিপো নামে পরিচিত।

ডিপোটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন হওয়ায় আগুনের কারণে প্রায় আধঘণ্টা এই পথে যান চলাচল বন্ধ ছিল। তবে কাছের রেললাইনে ট্রেন চলাচল স্বাভাবিক ছিল।

প্রত্যক্ষদর্শী স্থানীয় এনায়েত হোসেন জানান, দুপুরের দিকে হঠাৎ জয়নালের কালো তেলের ডিপো থেকে দাউ দাউ করে আগুন জ্বলতে এবং কালো ধোঁয়া বের হতে দেখতে পান তারা। দ্রুত সেখান থেকে বেরিয়ে আসেন ভেতরে মানুষেরা। মুহূর্তের মধ্যে আগুন আশপাশে ছড়িয়ে পড়ে বলেও জানান তিনি।

তবে আগুন লাগার কারণ বা ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি ফায়ার সার্ভিস।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত