ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

শিক্ষক নেতার বিরুদ্ধে ঘুষ বাণিজ্যের অভিযোগ

  ফরিদপুর প্রতিনিধি

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৯, ১৭:৫৯

শিক্ষক নেতার বিরুদ্ধে ঘুষ বাণিজ্যের অভিযোগ

ফরিদপুরের প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মো. জাহিদুল ইসলামের বিরুদ্ধে ঘুষ বাণিজ্যের অভিযোগ উঠেছে।

বোয়ালমারী উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের প্রধান শিক্ষক পদে পদোন্নতি নিয়ে তার বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে।

উপজেলার ১৩জন সহকারী শিক্ষককে প্রধান শিক্ষক পদে চলতি দায়িত্বে পদায়নের জন্য গত ডিসেম্বর মাসে তালিকা প্রেরণ করেছে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস।

চলতি দায়িত্বে পদায়নের জন্য প্রতি শিক্ষকের নিকট ৫০ হাজার টাকা করে ঘুষ দাবি করেছেন ওই শিক্ষক নেতা। এরইমধ্যে পদোন্নতি তালিকাভুক্ত শিক্ষকরা ওই নেতাকে ৪০ হাজার টাকা করে ৫ লাখ ২০ হাজার টাকা পরিশোধ করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। তালিকাভূক্ত ১৩জন শিক্ষকের অনেকেই টাকা দেয়ার বিষয়টি স্বীকার করেছেন।

উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মো. জাহিদুল ইসলাম ঘুষ নেওয়ার বিষয়টি অস্বীকার করে বলেন, কারো কাছ থেকে ঘুষ নেয়া হয়নি। তবে ঢাকা ও ফরিদপুর যাওয়া-আসা এবং কাজ করা বাবদ যখন যেখানে যা লাগছে সেই টাকা নেয়া হয়েছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আক্তারুজ্জামান মিলন বলেন, প্রধান শিক্ষক হিসেবে চলতি দায়িত্ব পাবেন সেই ১৩ জনের তালিকা অধিদফতরে পাঠানো হয়েছে। সভাপতি টাকা নেয়ার বিষয়টি আমিও শুনেছি এবং আমার জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আমাকে বলেছেন। তবে এ বিষয় কোনো লিখিত অভিযোগ না পাওয়ায় ব্যবস্থা নেয়া যাচ্ছে না।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শিবপদ দে মোবাইল ফোনে বলেন, শিক্ষকদের পদন্নতির বিষয়টি গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব। এ বিষয়ে কেউ টাকা পয়সা দিয়ে বা নিয়ে থাকলে সেটা তাদের নিজস্ব ব্যাপার।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত