ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৮ মিনিট আগে
শিরোনাম

সংরক্ষিত আসনে মনোনয়ন চান চাঁপাইনবাবগঞ্জের চার নারী নেত্রী

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০১৯, ১৬:২৫

সংরক্ষিত আসনে মনোনয়ন চান চাঁপাইনবাবগঞ্জের চার নারী নেত্রী

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর চাঁপাইবাবগঞ্জের রাজনীতিতে সবচেয়ে আলোচিত বিষয় এখন সংরক্ষিত আসনের এমপি মনোনয়ন। এরই মধ্যে আগ্রহী নারী নেত্রীরা স্থানীয় ও কেন্দ্রে জোর লবিং শুরু করেছেন।

সংরক্ষিত আসনের এমপি হতে চাঁপাইনবাবগঞ্জের ৪ নারী নেত্রী। মনোনয়ন দৌঁড়ে থাকা নারী নেত্রীরা হলেন, জেলা যুব মহিলা লীগের সভাপতি অ্যাডভোকেট ইয়াসমিন সুলতানা রুমা, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য হালিমা খাতুন, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সদস্য ও জেলা পরিষদের সদস্য শাহিদা আকতার রেখা, জেলা পরিষদের সদস্য হোসনে আরা পাখি।

চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের প্রয়াত নেতা অ্যাডভোকেট শামসুল হকের মেয়ে অ্যাডভোকেট ইয়াসমিন সুলতানা রুমা জানান, সংসদ সদস্যের মূল কাজই হচ্ছে আইন প্রণয়ন। সংসদে যাওয়ার সুযোগ পেলে দীর্ঘদিনের পেশাগত অভিজ্ঞতা কাজে লাগাতে পারব।

তিনি আরো বলেন, নারীদের স্বাবলম্বী ও রাজনীতি সচেতন করে তোলার কাজ করে যাচ্ছি অনেক দিন ধরেই। যুব মহিলালীগ চাঁপাইনবাবগঞ্জের রাজনৈতিক অঙ্গনে সবার কাছেই পরিচিত। নারীরা এখন রাজপথেও সামনে থাকে। জেলার তৃণমূল নেতাকর্মীদের সাথে সুসম্পর্ক রেখে নারীদেরকে অগ্রাধিকার দিয়ে কাজ করে যাবো।

মনোনয়ন দৌড়ে থাকা হালিমা খাতুন জানান, দলের জন্য অনেক কিছু করেছি। সারাজীবন করে যেতে চাই। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইশতেহার ঘোষণার পর থেকে সেগুলো নিয়ে নারীদের পাশে আছি। সেগুলো বস্তবায়ন করতে প্রধানমন্ত্রীর কাছে সংরক্ষিত আসনের এমপি হতে চাই।

তিনি আরো বলেন, যদি আমি দলের জন্য ভালো কিছু করে থাকি তাহলে আমাকে প্রধানমন্ত্রী সংরক্ষিত আসনের এমপি করলে চাঁপাইনবাবগঞ্জের পিছিয়ে পাড়া নারী, বেকার গণগোষ্ঠীদের বেকারত্ব দূর করতে পারবো।

সংরক্ষিত আসনের অন্যতম মনোনয়ন প্রার্থী শাহিদা আকতার রেখা বলেন, দীর্ঘদিন ধরে রাজনীতীর সাথে আছি। নারীদের কল্যাণে কাজ করছি। আগামীতে সুযোগ পেলো সবার জন্য কাজ করবো।

মনোনয়ন দৌঁড়ে পিছিয়ে নেই হোসনে আরা পাখিও। তিনি বলেন, আমাকে সংরক্ষিত আসনের মনোয়ন দিলে আমি নারী-পুরুষদের নিয়ে একত্রে কাজ করে যাবো।

এদিকে মনোনয়ন দৌঁড়ে থাকা নেত্রীরা কয়েকদিন ধরেই ঢাকায় অবস্থান করছেন। সেই সাথে কেন্দ্রীয় নেতাদের কাছে চালাচ্ছেন জোর লবিং।

দলের শীর্ষস্থানীয় নেতারা মনে করছেন, একাদশ সংসদ নির্বাচনে জেলা সদরে বিএনপি প্রার্থী বিজয়ী হওয়ায়, আ.লীগের সাংগঠনিক শক্তি বৃদ্ধি এবং চলমান উন্নয়নের ধারা ধরে রাখতে দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইবাবগঞ্জ থেকে সংরক্ষিত আসনের এমপি মনোনয়ন দেবেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওদুদ জানান, চার বারের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগ্যতার বিচার বিশ্লেষণ করে চাঁপাইনবাবগঞ্জে সংরক্ষিত মহিলা সংসদ সদস্য নির্বাচিত করবেন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত