ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

বিতর্কিত কর্মকর্তাদের সরিয়ে দেওয়ার নির্দেশ ভূমিমন্ত্রীর

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০১৯, ২০:৫৬

বিতর্কিত কর্মকর্তাদের সরিয়ে দেওয়ার নির্দেশ ভূমিমন্ত্রীর

ভূমি মন্ত্রণালয়ের কাজে গতি আনতে বিতর্কিত কর্মকর্তাদের সরিয়ে ভালো কর্মকর্তাদের পদায়ন করার নির্দেশ দিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এমপি। বৃহস্পতিবার সচিবালয়ে ভূমি মন্ত্রণালয়ের সভাকক্ষে কেন্দ্রীয় ভূমি বরাদ্দ কমিটির ১১৯তম সভায় সভাপতির বক্তব্যে সংশ্লিষ্টদের এ নির্দেশনা দেন।

ভূমিমন্ত্রী বলেন, অতীতে ভুল ভ্রান্তি থেকে থাকলে তা সংশোধন করুন। কারো ব্যক্তিগত ভুল ভ্রান্তির দায় আমরা নেব না। যার ভূলের দায় তাকেই নিতে হবে।

ভূমি মন্ত্রণালয়ে, ভূমি অফিসগুলোতে এখনো সাংঘাতিক দুর্নাম রয়ে গেছে। আমরা দুর্নামের ভাগিদার হতে চাই না। কাজের গতি বাড়াতে হবে। ভূমি মন্ত্রণালয়ের একটাই কাজ তা হলো জনসেবা নিশ্চিত করা- বলেন সাইফুজ্জামান চৌধুরী।

দক্ষতা, সততা ও জবাবদিহিতার সাথে জনস্বার্থ সকলকে কাজ করার আহ্বান জানিয়ে ভূমিমন্ত্রী বলেন, ভূমি মন্ত্রণালয় নিয়ে প্রধানমন্ত্রীর যে প্রতিশ্রুতি রয়েছে তা দ্রুত সময়ের মধ্যে বাস্তবায়ন করতে হবে। সকলকে একটি টীমের হয়ে কাজ করতে হবে।

ভূমি অধিগ্রহণ বিষয়ে মন্ত্রী বলেন, ভূমির যথেচ্ছা ব্যবহার বন্ধ করা হবে। ভূমির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করা হবে। রাজধানী, জেলা, উপজেলা শহরের অফিসগুলো ভার্টিক্যাল এক্সটেনশন এর মাধ্যমে একই কম্পাউন্ডে রাখার উপযোগী করে জমি অধিগ্রহণ করতে হবে।

তিনি বলেন, ক্ষতিপূরণের টাকা স্বচ্ছতা ও নির্ভুলভাবে প্রকৃত মালিককে দ্রুত সময়ের মধ্যে পরিশোধ করতে হবে। রাষ্ট্রীয় প্রয়োজনে সকলের সম্মিলিত সিদ্ধান্তের ভিত্তিতেই প্রত্যাশী সংস্থার জন্য জায়গা অধিগ্রহণ করা হবে।

সভায় নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-১, গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ ও হাসপাতাল এর প্রশাসনিক ভবন, ছাত্রবাস, ছাত্রীনিবাসসহ অন্যান্য স্থাপনা নির্মাণ, চট্টগ্রাম পাহাড়তলী মৌজায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের জন্য আঞ্চলিক ক্যাম্পাস স্থাপন ও রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের বাস্তবায়নাধীন প্রকল্পের জন্য জমি অধিগ্রহণ করা হয়।

ভূমি মন্ত্রণালয়ের সচিব মো. মাক্ছুদুর রহমান পাটওয়ারী, অতিরিক্ত সচিব সিরাজউদ্দিন আহমেদ, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাবিবুর রহমান, যুগ্মসচিব শেখ মোহাম্মদ বিল্লাল হোসাইন, জেলা প্রশাসক ঢাকা, চট্টগ্রামসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • পঠিত