ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

রামগঞ্জে নোয়াগাঁও-লোটরা সড়ক: সংস্কার হয়নি ১৬ বছরেও

  রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০১৯, ১৫:৩৪

রামগঞ্জে নোয়াগাঁও-লোটরা সড়ক: সংস্কার হয়নি ১৬ বছরেও

রামগঞ্জ উপজেলার অন্যতম ব্যবসায় সফল হাট নোয়াগাঁও বাজার থেকে লোটরা বাজার যাওয়ার একমাত্র সড়কটি দীর্ঘ ১৬ বছরেও সংস্কার না হওয়ায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এতে উক্ত সড়কে চলাচলরত কয়েকটি গ্রামের হাজার হাজার মানুষ চরম দূর্ভোগ পোহাচ্ছেন। এছাড়া উক্ত সড়কে নিষিদ্ধ ট্রলি হ্যান্ডট্রলি দিয়ে মাটি কাটা ও আনা নেয়ার কারণে সড়কটিতে পায়ে হেঁটে চলাচলও অনেকটা দুষ্কর হয়ে পড়েছে। রাস্তার ধুলোবালিতে সড়কটিতে চলাচলরত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কোমলমতি শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়েছেন বলে অভিযোগ করেছেন স্থানীয় সচেতন মানুষ।

জানা যায়, নোয়াগাঁও বাজারের পূর্ব পাশ থেকে পার্শ্ববর্তী শাহরাস্তি উপজেলার লোটরা বাজার পর্যন্ত রামগঞ্জ অংশে পাকা সড়ক নির্মাণ করা হয় প্রায় বিশ বছর আগে। তৎকালীন সরকারের স্থানীয় সরকার প্রতিমন্ত্রী জিয়াউল হক জিয়া স্থানীয় লোকজনের দাবীর প্রেক্ষিতে প্রায় তিন কিলোমিটার রাস্তা পিছ ঢালাই করে দেয়। কিন্তু বিগত ১৬ বছরেও উক্ত সড়কটিতে সংস্কার না হওয়ায় বর্তমানে উক্ত সড়কটি চলাচল করা দুরহ হয়ে পড়েছে বলে ক্ষোভ প্রকাশ করেন স্থানীয় এলাকাবাসী।

এ ব্যাপারে ব্যবসায়ী শামসুল ইসলাম, মো. সোহাগ ও জাকির হোসেন পাটোয়ারী জানান, শুকনো মৌসুমে উক্ত সড়কটিতে চলাচলে খুব দুর্ভোগ পোহাতে হচ্ছে। বর্ষাকালে উক্ত সড়কটিতে পায়ে হেঁটে চলাও অসম্ভব হয়ে দেখা দেয়। আমরা এলাকাবাসীর পক্ষে রামগঞ্জ আসনের সাংসদ ড. আনোয়ার হোসেন খানের সুদৃষ্টি কামনা করি যেন সড়কটি দ্রুত সংস্কার করা হয়।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মোহাম্মদ হোসেন রানা, সড়কটি সংস্কারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে বার বার আবেদন করেও কোন সুফল পাইনি। আশা করি বর্তমান সাংসদ সড়কটি দ্রুত সংস্কারের ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত