ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৭ মিনিট আগে
শিরোনাম

ক্যানসারে আক্রান্ত সাহানকে বাঁচাতে মায়ের আকুতি

  রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০১৯, ২০:০৭

ক্যানসারে আক্রান্ত সাহানকে বাঁচাতে মায়ের আকুতি

লক্ষ্মীপুরের রামগতি পৌরসভা ৬ নম্বর ওয়ার্ডের সবুজ গ্রামের দিনমজুর শাহাব উদ্দিন ও গৃহিণী বিবি ফাতেমার ছেলে সাহান (১৮) ক্যানসারে আক্রান্ত। তাকে বাঁচতে মায়ের আকুতি। সাহান বাঁচতে চায়। তাকে সুস্থ করতে পরিবারে চেষ্টার কমতি নেই। সাহান পরিবারের বড় ছেলে।

সরেজমিনে দেখা যায়, সাহান ক্যানসারে আক্রান্ত হয়ে বিছানায় পড়ে আছে। বিশাল আকারের টিউমারের মত এ রোগটি তার ডান পায়ে দানা বেঁধেছে। শরীরের অন্যান্য অংশ ভালো থাকলেও ডান পায়ের কারণে তিনি একা হাটতে পারছেন না। বিছানায় শুয়েই তিনি বাঁচার জন্য প্রতিনিয়ত যুদ্ধ করে যাচ্ছেন। এ ব্যাধি থেকে সুস্থ হয়ে বেঁচে থাকতেও প্রয়োজন প্রচুর টাকার। যা যোগাড় করা তার দিনমজুর বাবার জন্য সম্ভব নয়, কষ্টসাধ্য।

জানা গেছে, ২০১৫ সালে সাহানের ডান পায়ে একটি টিউমার দেখা দেয়। পরে ঢাকার একটি হসপিটালে তার টিউমারটি অপারেশন করা হয়। কিন্তু রোগটি নিরাময় হয়নি। রোগটি পুনরায় বড় হতে থাকে। ২০১৬ সালের জানুয়ারির প্রথমদিকে নোয়াখালীর প্রাইম হসপিটালে নিলে পরীক্ষা নিরীক্ষার মাধ্যমে রোগটি ক্যানসার হিসেবে শনাক্ত করে চিকিৎসক। সাহান তখন এসএসসি পরীক্ষার্থী ছিলো। অসুস্থ শরীর নিয়ে পরীক্ষায় বসে তিনি। কিন্তু কৃতকার্য হতে পারেনি।

অন্যদিকে ধীরে ধীরে রোগটি বেড়ে যায়। তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক সার্জারি কেমোথেরাপি রোকাইয়া সুলতানার অধীনে চিকিৎসা নিচ্ছেন। এখন তিনি বাড়িতে আছেন। ২১ দিন পর পর ঢাকায় গিয়ে তাকে কেমোথেরাপি দিতে হবে বলে পরিবারের লোকজন জানিয়েছে।

সাহানের মা বিবি ফাতেমা জানান, টাকার অভাবে গত সাত মাস সাহানের চিকিৎসা চালানো যায়নি। এতে অনেক বড় ক্ষতি হয়ে গেছে। এখন চিকিৎসকরা জানিয়েছেন, প্রতি ২১ দিন পর পর সাহানকে ৬টি কেমোথেরাপি দিতে হবে। এজন্য প্রায় ৩ লাখ টাকা খরচ হবে।

তিনি আরো জানান, সাহানের চিকিৎসার জন্য এই পর্যন্ত প্রায় ১০ লাখ টাকা খরচ হয়েছে। এখন তার দিনমজুর স্বামীর পক্ষে ছেলের চিকিৎসার খরচ চালানো সম্ভব হচ্ছে না। তাই ছেলেকে বাঁচাতে সরকার ও সমাজের বিত্তবানদের কাছ থেকে আর্থিক সহযোগিতা চেয়েছেন তিনি।

সহযোগিতা পাঠাতে যোগাযোগের জন্য সাহানের মোবাইল নাম্বার ০১৮৩১১৫৯৯২৬, তার চাচাতো ভাই মো. অন্তর ০১৭৮৯৩২০৭৫০ (বিকাশ ব্যক্তিগত)।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত