ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৭ মিনিট আগে
শিরোনাম

মানুষের বিপদের বন্ধু পুলিশ

  ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০১৯, ০৮:২৩

মানুষের বিপদের বন্ধু পুলিশ

প্রথমে পুলিশের গাড়ি এলাকায় আসতে দেখে এলাকা জনশূন্য হয়ে যায়। আজ আবার কোন অপরাধীকে ধরতে এতগুলো পুলিশের গাড়ি আসলো। এলাকায় তখন থমথমে পরিবেশ। মহিলারা একে অপরের সাথে কানাঘুষা শুরু হল।

পরে সকলকে পুলিশ ডাকতে শুরু করলে আমরা গিয়ে দেখি এই শীতে আমাদের কষ্ট দুর করার জন্য তারা কম্বল নিয়ে এসেছেন। ভাবতেই পারিনাই পুলিশ আমাদের এসে কম্বল দিবে। এই ঠাণ্ডায় অসহায় মানুষের পাশে এসে দাঁড়িয়েছে পুলিশ। এভাবেই কথাগুলো বলছিলেন মরিয়ম বেগম (৩৫)। মরিয়ম স্টেশন এলাকায় স্বামী সন্তান নিয়ে থাকে। অভাবের সংসারে পেটের ভাত খুব কষ্ট করে জোগাতে হয় যেখানে একটি কম্বল ঠাণ্ডায় তাদের কাছে অনেক মূল্যবান।

শুক্রবার রাতে ঠাকুরগাঁও রোড রেলস্টেশন এলাকায় প্রায় ১ হাজার অসহায় দরিদ্র শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করেন ঠাকুরগাঁও পুলিশ সুপার মনিরুজ্জামান ও তার সহধর্মিণী হাসিনা আখতার।

কম্বল হাতে নিয়ে যাওয়ার সময় স্থানীয় বাসিন্দা আয়নাল, নরেন, আয়শা বানু সহ আরো কয়েকজনের সাথে কথা বললে তারা বলেন, এতদিন পুলিশ দেখলে পালাইতাম আর এখন তো পুলিশ দেখে মানুষ পুলিশের কাছে দৌড়ায় আসতেছে। পুলিশের প্রতি মানুষের যে ভয় ছিল তা আজকে কমে গেল।

কম্বল বিতরণে ঠাকুরগাঁও সদর থানার ওসি অপারেশন গোলাম মুর্তজা সহ এসআই ও পুলিশ বাহিনীর সদস্যরা উপস্থিত থেকে সহযোগিতা করেন।

ঠাকুরগাঁও পুলিশ সুপার মো. মনিরুজ্জামান নিজ হাতে কম্বল বিতরণ শেষে সকলের উদ্দেশ্যে বলেন, পুুলশ শক্ত হাতে অপরাধী দমনের পাশাপাশি মানবিক হৃদয় নিয়ে অসহায় মানুষের পাশে থাকবে এটাই পুলিশের ধর্ম। জেলার অসহায় শীতার্ত মানুষের কষ্ট নিবারণের জন্য জেলা পুলিশের পক্ষ থেকে ১ হাজার কম্বল বিতরণ করা হল আজকে ।

তিনি আরো বলেন, আসলে পুলিশ কারো শত্রু না। পুলিশই তো জনতা আর জনতাই পুলিশ। পুলিশ জনতার পাশে থেকে শক্ত হাতে অন্যায়কে দমনে কাজ করে যাবে। তাই আমি সকলকে আহ্বান জানাই, পুলিশকে দেখে ভয় পাবেন না, পুলিশের পাশে থেকে অন্যায় দমনে সহযোগিতা করুন।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত