ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

গণধর্ষণকারীদের বিচারের দাবিতে মানববন্ধন

  নোয়াখালী প্রতিনিধি

প্রকাশ : ২০ জানুয়ারি ২০১৯, ১৭:০৩

গণধর্ষণকারীদের বিচারের দাবিতে মানববন্ধন

নোয়াখালীর কবিরহাট উপজেলার ধানসিঁড়ি ইউনিয়নের নবগ্রামে ঘরের সিঁধ কেটে তিন সন্তানের জননীকে গণধর্ষণের ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী।

রোববার সকালে নবগ্রাম নিমতলা সমিতি বাজারে ঘণ্টাব্যাপী এই মানববন্ধনে সহস্রাধিক নারী-পুরুষ ও বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তব্য দেন, ধানসিঁড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম খলিল, সমিতি বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. সাহাব উদ্দিন, ধানসিঁড়ি ইউনিয়নের ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এনামুল হক, নবগ্রাম উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নুরুল হক, নবগ্রাম উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পলাশ চন্দ্র ভৌমিক প্রমুখ।

মানববন্ধন থেকে বক্তারা কাউকে হয়রানি না করে পুলিশকে নিরপেক্ষ ভূমিকা পালন করে মূল আসামিদের গ্রেপ্তার করে কঠোর শাস্তি প্রদানের দাবি জানান।

অন্যথায় কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে মানববন্ধন থেকে হুঁশিয়ারি উচ্চারণ করেন বক্তারা।

পুলিশ কোনো নিরপরাধীদের হয়রানি করছে না দাবি করে কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মির্জা মোহাম্মদ হাছান বলেন, গ্রেপ্তার জাকির হোসেন জহিরের দেয়া তথ্যমতে রাতে নবগ্রামে অভিযান চালিয়ে অজি উল্যার ছেলে আব্দুর রব হোসেন মান্না (২১), ইমসাইলের ছেলে মো. সেলিম (২৫) ও মফিজুর রহমানের ছেলে হারুন অর রশিদকে (৩০) গ্রেপ্তার করা হয়েছে। দুপুরে তাদের আদালতে পাঠানো হয়।

প্রসঙ্গত, শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে জাকির হোসেন জহিরসহ ৪/৫ জন আবুল হোসেনের ঘরের সিঁধ কেটে ভেতরে প্রবেশ করে। এসময় ছেলে ও মেয়েদেরকে অস্ত্রের মুখে জিম্মি করে তাদের মাকে গণধর্ষণ করে দুর্বৃত্তরা। এ ঘটনার পর ভিকটিমকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার দুপুরে ভিকটিম বাদী হয়ে জাকির হোসেন জহিরসহ কয়েকজনকে আসামি করে একটি মামলা করেছেন। এদের মধ্যে জাকির হোসেন জহিরকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত