ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

মোস্ট ওয়ান্টেড জামাতুল মুসলিমিনের রেজওয়ানুল আটক

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২০ জানুয়ারি ২০১৯, ১৯:৩০

মোস্ট ওয়ান্টেড জামাতুল মুসলিমিনের রেজওয়ানুল আটক

অবশেষে “‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌মোস্ট ওয়ান্টেড” জামাতুল মুসলিমিনের (জেএম) সন্দেহভাজন নেতা রেজওয়ানুল হারুনকে আটক করেছে ঢাকা মহানগর পুলিশ। সন্দেহভাজন এই নেতা স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘোষিত আসামী ছিলেন। দেশে এবং দেশের বাহিরে থেকে জঙ্গি কার্যক্রম পরিচালনা করছিলেন জঙ্গি নেতা রেজওয়ানুল হারুন।

রোববার সকালে রাজধানীর ধানমন্ডির (রোড নং-৬/এ) ঈদগাহ মসজিদের সামনে থেকে রেজওয়ানকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা দক্ষিণ বিভাগের ধানমন্ডি জোনাল টিম।

রিজওয়ান হারুন লেকহেড গ্রামার স্কুলের সাবেক মালিক। তিনি ২০১৮ সালের ৩০ জানুয়ারি গুলশান থানায় দায়ের হওয়া সন্ত্রাস বিরোধী আইনে দায়ের করা মামলার এজাহারভুক্ত আসামি।

এদিন বিকালে ডিএমপির মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান বাংলাদেশ জার্নালকে এসব তথ্য নিশ্চিত করেছেন। ডিবির দাবি, রিজওয়ান হারুন কালো ছিলেন তালিকাভুক্ত জামাতুল মুসলিমিনের (জেএম) প্রত্যক্ষ মদদদাতা।

রিজওয়ানসহ এই সংগঠনের অন্যরা ঢাকা শহরের বিভিন্ন বাসা, মসজিদ এবং নর্থ সাউথ ইউনিভার্সিটি সংলগ্ন হারুন ইঞ্জিনিয়ারিংয়ের নিজস্ব অফিসে দাওয়াতের কাজ পরিচালনা করতেন। ২০০৫ সালে জামাতুল মুসলিমিনের কার্যক্রম আইন-শৃংখলা বাহিনীর নজরে আসলে সংগঠনটিকে কালো তালিকাভুক্ত করা হয়।

  • সর্বশেষ
  • পঠিত