ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩২ মিনিট আগে
শিরোনাম

কালামকে অব্যাহতি, হাবিবকে বিএনপির অস্বীকার

  সিলেট প্রতিনিধি

প্রকাশ : ২১ জানুয়ারি ২০১৯, ১৯:১৭  
আপডেট :
 ২১ জানুয়ারি ২০১৯, ১৯:২২

কালামকে অব্যাহতি, হাবিবকে বিএনপির অস্বীকার

সদ্য বিএনপি ছেড়ে আওয়ামী লীগে যোগ দেয়া বরইকান্দি ইউপি চেয়ারম্যান হাবিব হোসেন সিলেট জেলা বিএনপির কেউ নয় বলে দাবি করেছে সংগঠনটির জেলা ইউনিট।

সোমবার জেলা বিএনপির দপ্তর সম্পাদক অ্যাডভোকেট মো. ফখরুল হক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এমনটা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সিলেট জেলা বিএনপির উপদেষ্টা ও কুচাই ইউপি চেয়ারম্যান আবুল কালামকে সংগঠনের শৃঙ্খলাভঙ্গের অভিযোগে অব্যাহতি দেয়া হয়েছে।

বিবৃতিতে জেলা বিএনপির পক্ষ থেকে বলা হয়, দলীয় শৃঙ্খলা ভঙ্গ, সাংগঠনিক কার্যক্রমে নিষ্ক্রিয় থাকা এবং দলের আদর্শ পরিপন্থি কাজে জড়িত থাকার অভিযোগে জেলা বিএনপির সিদ্ধান্ত অনুযায়ী চেয়ারম্যান আবুল কালামকে দলের প্রাথমিক সদস্যসহ সকল পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে। একই সাথে ফুলের তোড়া দিয়ে আওয়ামী লীগে যোগদানকারী বরইকান্দি ইউনিয়নের চেয়ারম্যান হাবিব হোসেন সম্প্রতি আওয়ামী লীগের সভায় নিজেকে জেলা বিএনপির উপদেষ্ঠা পরিচয় দেয়ায় নিন্দা ও প্রতিবাদ জানান জেলা বিএনপি নেতৃবৃন্দ।

তারা জানান, হাবিব চেয়ারম্যান ১৫/২০ বছর আগে দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ছিলেন। দীর্ঘদিন থেকে তিনি দলীয় কার্যক্রম থেকে নিষ্ক্রিয় ছিলেন। ইউনিয়ন নির্বাচনে বিএনপি থেকে মনোনয়ন নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হলেও তাকে দলীয় কোন নেতৃত্ব স্থানীয় পদের দায়িত্ব দেয়া হয়নি। তাই দলীয় পদ নিয়ে বিভ্রান্তি ছড়ানো থেকে বিরত থাকার জন্য আদর্শ ত্যাগী হাবিব চেয়ারম্যানের প্রতি আহ্বান জানানো হয়।

প্রসঙ্গত, ১৮ জানুয়ারি সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরীর হাতে ফুল দিয়ে তৈরি নৌকা উপহার দিয়ে আওয়ামী লীগে যোগদান করেন সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার বরইকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিব হোসেন। অনুষ্ঠানে হাবিব হোসেনের অনুসারী সহস্রাধিক লোকজন অংশ নেন।

এসময় সিলেট জেলা ও দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগ এবং অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

অপরদিকে বিএনপি ছেড়ে আওয়ামী লীগের যোগ দিচ্ছেন সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার কুচাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম। নানা কারণে আলোচিত এই চেয়ারম্যান শুক্রবার সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ-উস সামাদ চৌধুরী কয়েসের হাতে ফুল দিয়ে আওয়ামী লীগে যোগ দেবেন।

দলবদলের কথা স্বীকার করে আবুল কালাম বলেন, আমার ইউনিয়নের জনগণের কথা চিন্তা করেই আমি আওয়ামী লীগে যোগ দিচ্ছি। সরকার ও স্থানীয় সাংসদ অন্য দলের হলের এলাকার উন্নয়নে কাঙ্ক্ষিত বরাদ্ধ পাওয়া যায় না। এলাকার উন্নয়নের স্বার্থেই আমি দলবদল করছি।

এর আগে টানা ৪ বার কুচাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন আবুল কালাম। এছাড়া সিলেট জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদকেরও দায়িত্বে রয়েছেন তিনি।

বাংলাদেশ জার্নাল/এনএম

  • সর্বশেষ
  • পঠিত