ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

কাস্টমসে বড় রদবদল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২১ জানুয়ারি ২০১৯, ২২:২৮

কাস্টমসে বড় রদবদল

রাজস্ব প্রশাসনের কাস্টমস ক্যাডারে বড় রদবদল করা হয়েছে। ড. মইনুল খানসহ কাস্টমসের ৬ কমিশনারের দপ্তর বদল করে রোববার এক প্রজ্ঞাপন জারি করেছে জাতীয় রাজস্ব বোর্ড-এনবিআর।

এক বছর আগে মইনুল খানকে শুল্ক গোয়েন্দার মহাপরিচালক (জিজি) থেকে বদলি করে শুল্ক মূল্যায়ন ও অভ্যন্তরীণ নিরীক্ষা কমিশনারেটের কমিশনার করা হয়েছিল। রোবাবার তাকে সেই পদ থেকে সরিয়ে ঢাকা পশ্চিমের কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার করা হয়েছে।

২০১৮ সালের ২৫ ফেব্রুয়ারি মইনুল খানকে শুল্ক গোয়েন্দার মহাপরিচালক থেকে বদলি করে শুল্ক মূল্যায়ন ও অভ্যন্তরীণ নিরীক্ষা কমিশনারেটের কমিশনার করা হয়েছিল।

শুল্ক গোয়েন্দার ডিজি থাকা অবস্থায় বেশ আলোচিত ছিলেন মইনুল খান। শুল্ক ফাঁকি দিয়ে একটি গাড়ি চালানোর অভিযোগে বিতর্কিত ব্যবসায়ী মুসা বিন শমসেরের সেই গাড়ি জব্দ এবং তাকে ডেকে জিঙ্গাসাবাদ, বিমানবন্দরে একের পর সোনা আটকসহ নানা কারণে আলোচিত ছিলেন মইনুল খান।

রোববার বদলি নিয়ে ফেইসবুকে মইনুল খান লিখেছেন, আজ আমাকে বদলি করা হলো; নতুন কর্মস্থল ঢাকা পশ্চিম ভ্যাট।

প্রজ্ঞাপন অনুযায়ী, অন্য পাঁচ জনের মধ্যে ঢাকার কাস্টমস এক্সাইজ ও ভ্যাট আপিলাত ট্রাইব্যুনালের সদস্য (কমিশনার) মুজিবুর রহমানকে রাজশাহীর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার করা হয়েছে।

ঢাকা পশ্চিমের কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার এস এম হুমায়ুন কবিরকে ঢাকার কাস্টমস বন্ড কমিশনারেটের কমিশনার করা হয়েছে। এছাড়া ঢাকার শুল্ক মূল্যায়ন ও অভ্যন্তরীণ নিরীক্ষা কমিশনারেটের কমিশনার করা হয়েছে চট্টগ্রাম কাস্টমস হাউজের কমিশনার এ কে এম নুরুজ্জামানকে।

চট্টগ্রাম দক্ষিণ কাস্টমস হাউজের কমিশনার করা হয়েছে ঢাকা দক্ষিণের কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার মোস্তাফিজুর রহমানকে।

ঢাকা দক্ষিণের কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার হয়েছেন মোয়াজ্জেম হোসেন। তিনি রাজশাহীর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার ছিলেন।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত