ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৫ মিনিট আগে
শিরোনাম

বিজিবির সঙ্গে গুলিবিনিময়, কিশোরের মৃত্যু

  সিলেট প্রতিনিধি

প্রকাশ : ২২ জানুয়ারি ২০১৯, ০২:১৫

বিজিবির সঙ্গে গুলিবিনিময়, কিশোরের মৃত্যু

সিলেটে বিজিবি ও চোরাকারবারিদের মধ্যে গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে। এতে গুলিবিদ্ধ হয়ে সিরাজ আহমদ (১৩) নামে এক কিশোরের মৃত্যু হয়েছে। সোমবার রাত সাড়ে ৭টার দিকে কানাইঘাট উপজেলার সনাতনপুঞ্জি সীমান্তে এ ঘটনা ঘটে। নিহত সিরাজ আহমদ সনাতনপুঞ্জি গ্রামের আব্দুল মুতলিবের ছেলে।

স্থানীয়রা জানায়, কানাইঘাট ইউনিয়নের সীমান্তবর্তী সনাতনপুঞ্জি এলাকায় বিজিবি টহল দেয়ার সময় এক চোরাকারবারিকে আটক করে। এলাকার লোকজন বিজিবিকে ঘিরে ফেলে ইট-পাটকেল নিক্ষেপ করে। বিজিবিও আত্মরক্ষার্থে গুলি ছোড়ে। ওই সময় কিশোর সিরাজ স্থানীয় একটি বাজার থেকে বাড়ি ফেরার সময় গুলিবিদ্ধ হয়ে মারা যায়। এছাড়াও এ ঘটনায় বিজিবির ৩ সদস্য আহত হয়।

এ বিষয়ে বিজিবি সুরইঘাট সীমান্ত ফাঁড়ির কমান্ডার সুবেদার সুরত আলী বলেন, ভারত থেকে আসা বিদেশি সিগারেটের জব্দকৃত চালান ছিনিয়ে নেয়ার চেষ্টায় বিজিবির ওপর হামলা করে চোরাকারবারিরা। তারা দেশীয় অস্ত্র ও ইটপাটকেল দিয়ে হামলা চালায়। আত্মরক্ষার্থে বিজিবি গুলি ছোড়ে। এতে এক কিশোরের মৃত্যু হয়। এছাড়া চোরাকারবারিদের হামলায় বিজিবির এসিপি সাইদ, নায়েক ইমাম, নায়েক নুর নবী আহত হন। আহতদের মধ্যে দুই জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং নায়েক নুর নবীকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

সিলেট জেলার অতিরিক্ত পুলিশ সুপার এ কে এম মাহবুবুল হক বলেন, গুলি বিনিময়ের সময় এক কিশোরের মৃত্যু হয়েছে। তবে কার গুলিতে ওই কিশোর মারা গেছে তা জানা যায়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানিয়া সুলতানা বলেন, বিষয়টি নিয়ে সিলেটের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিজিবির কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছি। বিষয়টি নিয়ে তদন্ত করা হবে।

  • সর্বশেষ
  • পঠিত