ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

গোপালগঞ্জে ‘আমরা সবাই পরোপকারী’ উদ্বোধন

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০১৯, ১২:৪৩

গোপালগঞ্জে ‘আমরা সবাই পরোপকারী’ উদ্বোধন

অসহায় শীতার্ত মানুষের জন্য গোপালগঞ্জে উদ্বোধন করা হলো ‘আমরা সবাই পরোপকারী’। বৃহস্পতিবার সকাল ১০টায় সেচ্ছাসেবী সংগঠন এর উদ্যোগে শেখ ফজলুল হক মনি ষ্টেডিয়ামের পাশের দেয়ালে তৈরি আমরা সবাই পরোপকারী (আসপ) এর ফিতা কেটে উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার।

এ সময় পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শান্তি মনি চাকমা, সাবেক জেলা শিক্ষা কর্মকর্তা রেশমা আক্তার হাসি, জেলা যু্বলীগের সভাপতি জি.এম শাহাবুদ্দিন আযম, সেচ্ছাসেবী সংগঠন ‘আমরা সবাই পরোপকারীর’ সভাপতি শরীফুল ইসলামসহ সংগঠনটির কর্মীরাও উপস্থিত ছিলেন। পরে শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করেন অতিথিবৃন্দ।

‘আমরা সবাই পরোপকারী’ র সভাপতি শরীফুল ইসলাম বলেন, এই মহত উদ্যোগ গ্রহণ করতে পারায় আমরা আনন্দিত। এই উদ্যোগ আমরা দেশের বিভিন্ন জায়গায় দেখেছি। গরির মানুষেরা অর্থের অভাবে জামা-কাপড় ও শীত বস্ত্র কিনতে পারেন না। তাই তাদেরকে অনেক কষ্ঠ করতে হয়। আবার সমাজের অনেকেই পুরাতন কাপড় গরিব মানুষদের দিতে চায়। কিন্তু সেটি তারা নিবে কিনা তা নিয়ে সংশয়ে থাকেন। তাই আমরা ‘আমরা সবাই পরোপকারী’ (আসপ) দেয়াল তৈরি করেছি।

সমাজের লোকেরা তাদের অপ্রয়োজনীয় জিনিস ও কাপড় এখানে রেখে গেলে গরিব মানুষের এখান থেকে নিজেদের প্রয়োজন মত নিয়ে যেতে পারবেন। যে কারণে আমারা আসপের দেয়াল করেছি। আমরা সমাজের বিত্তবানদের আহ্বান জানাই আপনারা আপনাদের অপ্রয়োজনীয় শীতবস্ত্রগুলো এখানে রাখুন। তাতে অসহায় শীতার্ত মানুষগুলো উপকৃত হবে।

জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার বলেন, এ উদ্যোগকে আমি সাধুবাদ জানাই। এটি একটি ভাল উদ্যোগ। এর ফলে গরিব মানুষের যেমন কাপড়ের অভাব হবে না তেমনি শীতকালে গরম কাপড়ের অভাবে শীতে কষ্ঠ পেতে হবে না। শুধু নিজেদের মুখে হাসি নয় গরিব ও শীতার্ত মানুষের মুখে হাসি ফোটাতে সমাজের সকলকে এগিয়ে আসতে হবে। আশা করি এখান থকে গরিব ও শীতার্ত মানুষ উপকৃত হবে।

বাংলাদেশ জার্নাল/এনএম

  • সর্বশেষ
  • পঠিত