ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

মন্ত্রীর তোপে ওয়াসার এমডি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০১৯, ১৬:১৫  
আপডেট :
 ২৪ জানুয়ারি ২০১৯, ১৬:২৬

মন্ত্রীর তোপে ওয়াসার এমডি

সাংবাদিকদের দাওয়াত দিয়েও ওয়াসা ভবনে ঢুকতে না দেওয়ায় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলামের তোপের মুখে পড়তে হয়েছে ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খানকে। বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) রাজধানীর কারওয়ান বাজার এলাকায় অবস্থিত ওয়াসা ভবনে প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের সঙ্গে এলজিআরডি মন্ত্রীর মতবিনিময় সভা চলাকালে এ পরিস্থিতে পড়তে হয় তাকে। এসময় এমডি তাকসিম চুপ ছিলেন।

মতবিনিময় সভায় সাংবাদিকদের দাওয়াত দিয়ে ভবনে ঢুকতে দেওয়া হচ্ছে না-এমন অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে মন্ত্রী সাংবাদিকদের ডেকে পাঠান। সাংবাদিকরা সভায় আসার সঙ্গে সঙ্গে তিনি ওয়াসা এমডিকে প্রশ্ন করেন, কেনো গণমাধ্যম কর্মীদের এখানে আসতে দেননি। আমরা সবাইকে সঙ্গে নিয়ে চলতে চাই। আপনি এ ধরনের আচরণ করতে পারেন না।

একই সময় শূন্যপদে নিয়োগ না দিয়ে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়ায় ওয়াসা সিবিএ নেতারা ওয়াসা ভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। তারা এমডির বিরুদ্ধে ব্যানার, প্ল্যাকার্ড নিয়ে নানা স্লোগান দেন।

বিক্ষোভ করার বিষয়টি সামনে আনা হলে মন্ত্রী বলেন, আমি আজ এসে এ অবস্থা দেখলাম। আমি সবার কথা শুনবো, সবাইকে নিয়ে কাজ করতে চাই। কারো কোনো অন্যায় থাকলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে। তবে, এ ব্যাপারে সাংবাদিকরা এমডিকে প্রশ্ন করতে চাইলে মন্ত্রী বলেন, আজ আমি উপস্থিত আছি, আজ না। তবে আমি সাংবাদিকসহ সবার কথা শুনতে চাই। আমাকে ব্যক্তিগতভাবে জানাবেন, আপনাদের স্বাগত জানাবো।

তাজুল ইসলাম বলেন, আগামীতে আমরা অনেক দৃশ্যমান কিছু দেশকে দিতে চাই। দেশকে একটা ভিন্ন অবস্থায় নিয়ে যেতে চাই। চমকপ্রদ কিছু দিতে চাই। এজন্য আমাদের সুপেয় পানি একটা বড় চ্যালেঞ্জ। আমরা সবার মধ্যে সমান সেবা দিতে চাই। আমি জানি ঢাকা ও চট্টগ্রাম ওয়াসা চরম অবহেলা-অব্যবস্থাপনায় মধ্যে গেছে ও চলেছে। এ অবস্থা আর যেতে দেওয়া হবে না।

অতীতের ত্রুটির ব্যাপারে সতর্ক না হলে পরিণতি ভালো হবে না উল্লেখ করে এলজিআরডি মন্ত্রী বলেন, আমরা অনেক দূরে যেতে চাই, অন্যায় সহ্য করা হবে না। আপনাদের যার যেখানে দুর্বলতা আছে তা এক্ষুনি শোধরান, তা না হলে পরিণতি খারাপ হবে। কোনো অন্যায় আর সহ্য করা হবে না।

এসময় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম ছাড়াও এ মন্ত্রণালয়ের সচিব এসএম গোলাম ফারুক ও ওয়াসার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • পঠিত