ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

তেঁতুলিয়ায় শীতবস্ত্র বিতরণ

  পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশ : ২৭ জানুয়ারি ২০১৯, ২০:৫৫

তেঁতুলিয়ায় শীতবস্ত্র বিতরণ

দেশের সবচেয়ে শীতার্ত এলাকা এখন পঞ্চগড়ের তেঁতুলিয়া। কনকনে হিমেল হাওয়া আর প্রবল শৈত্যপ্রবাহে এখানকার দরিদ্র জনগোষ্ঠীর জীবন প্রায় বিপন্ন। তীব্র শীতজনিত অসুস্থতায় প্রতিদিন মানুষ ভর্তি হচ্ছে বিভিন্ন হাসপাতালে। এমন সংকটময় মূহুর্তে ওই এলাকায় দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণের উদ্যোগ নিলো মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক (এমটিবি) ও স্থানীয় তারুণ্যদীপ্ত সেচ্ছাসেবী সংগঠন ‘জাগ্রত তেঁতুলিয়া’।

রোববার এমটিবির সৌজন্যে খয়খাট পাড়া নূরানী ও হাফেজিয়া মাদ্রাসা, তিরনই হাট নূরানী ও হাফেজিয়া মাদ্রাসার শিক্ষার্থী ছাড়াও খয়খাট পাড়া, তিরনই হাট, ডাঙ্গা পাড়া, আলেরবাড়ী, দৌলত পাড়া, ধামনা গছ, দরগা শিং, ব্রম্মতোল, হাকিমপুর, ভক্তি ডাঙ্গি ইত্যাদি গ্রামের অসহায় দুস্থ শীতার্ত মানুষের মাঝে দুইশত কম্বল বিতরণ করা হয়। এসব শীতবস্ত্র ঢাকা থেকে সংগ্রহ করে পৌঁছানো ও বিতরণে সার্বিক সহযোগীতা করে জাগ্রত তেঁতুলিয়ার সেচ্ছাসেবীরা।

তেঁতুলিয়া উপজেলার খয়খাট পাড়া নূরানী ও হাফিজিয়া মাদ্রাসা মাঠে আয়োজিত শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তেঁতুলিয়া উপজেলা চেয়ারম্যান মো. রেজাউল করিম শাহিন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি ইয়াসিন আলী মন্ডল, সাধারন সম্পাদক কাজী মাহামুদুর রহমান ডাবলু, মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জহুরুল ইসলাম, তিরনই হাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম প্রমুখ।

এ সময় খয়খাট পাড়া নূরানী ও হাফিজিয়া মাদ্রাসার সভাপতি আনোয়ার হুসাইন খোকন, সাধারণ সম্পাদক মো. জসীম উদ্দিন, প্রধান শিক্ষক মো. ইউনুস আলী, জাগ্রত তেঁতুলিয়ার একনিষ্ট কর্মী সাংবাদিক এম. আতিকুজ্জামান শাকিল, রবিউল ইসলাম রতন, আব্দুল হান্নান সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, দেশের সর্বোত্তরের সীমানা পারের শীতার্ত এই মানুষদের কষ্টের কথা মনে রাখার জন্য মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক (এমটিবি) এবং তরুণদের স্বেচ্ছাসেবী সংগঠন ‘জাগ্রত তেঁতুলিয়া’র এমন উদ্যোগ অবশ্যই প্রশংসনীয়। এই কর্মসূচির মাধ্যমে তারা মানবতার মহান দৃষ্টান্ত স্থাপন করলো।

জাগ্রত তেঁতুলিয়ার পক্ষে ঘোষণা দেওয়া হয়, এলাকায় মাদক প্রতিরোধ, অবৈধ ও বিধ্বংসী ড্রেজার মেশিন বন্ধ, সড়ক দূর্ঘটনা রোধ, বাল্যবিবাহ রোধসহ নানা কর্মসূচি নিয়ে তরুণদের একত্রিত করে শিগগিরই তারা মাঠে নামবে। উপজেলার প্রতিটি গ্রামের তরুণদের নিয়ে গ্রাম, ইউনিয়ন ও অঞ্চল ভিত্তিক কমিটি গঠিত হবে। এজন্য তেঁতুলিয়ার উপজেলার তরুণদের জাগ্রত তেঁতুলিয়ার https://www.facebook.com/groups/jagrata.tetulia গ্রুপে যোগ দেবার আহবান জানানো হয়।

  • সর্বশেষ
  • পঠিত