ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

৭০ হাজার মানুষকে বিরিয়ানি খাওয়ালেন এমপি আয়েন

  রাজশাহী প্রতিনিধি

প্রকাশ : ২৭ জানুয়ারি ২০১৯, ২১:৫৩

৭০ হাজার মানুষকে বিরিয়ানি খাওয়ালেন এমপি আয়েন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর পদ্মা নদীর চরের প্রায় ৭০ হাজার মানুষকে দুপুরে বিরিয়ানি খাওয়ালেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সরকারদলীয় সংসদ সদস্য (এমপি) আয়েন উদ্দিন। শনিবার পবা উপজেলার হরিপুর ইউনিয়নের কসবা এলাকায় পদ্মা নদীর চরে এর আয়োজন করা হয়।

মহাসড়ক থেকে অনুষ্ঠানস্থল পর্যন্ত চারটি তোরণ নির্মাণ করা হয়। অনুষ্ঠানস্থলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনসহ রাজশাহী থেকে নির্বাচিত আওয়ামী লীগের পাঁচজন সাংসদের ছবি প্রদর্শন করা হয়। অনুষ্ঠানস্থলে পৌঁছানোর জন্য চরের ভেতরে বাঁশ দিয়ে তিনটা সাঁকো বানানো হয়।

এমপি আয়েন এই আয়োজনকে বলেছেন ‘মিলনমেলা’। তিনি যে আমন্ত্রণপত্র পাঠান তাতে লেখা ছিল, নতুন বছর উপলক্ষে এই বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান ও মধ্যাহ্ন ভোজ। এটি ‘মিলনমেলা’।

পবা উপজেলার হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বজলে রেজবী আল হাসান মঞ্জিল জানান, ১৪০ মণ গরু ও মহিষ এবং ২০ মণ খাসির মাংসে ১০ টন চাল এবং ২ টন ডালের বিরিয়ানি রান্না করা হয়। প্রায় ৭০ হাজার মানুষ এই খাবার খান। 'মিলনমেলা' সফল করতে তারা আপ্রাণ চেষ্টা করেছেন। নেতাকর্মীরাও স্বতস্ফুর্তভাবে যোগ দিয়ে উৎসব করেছেন।

আল হাসান মঞ্জিল আরো জানান, পদ্মা নদীর চরে ২০টি প্যান্ডেলে খাওয়া-দাওয়া হয়েছে। এর মধ্যে দুই উপজেলার ১৪টি ইউনিয়ন এবং তিন পৌর এলাকার নেতাকর্মী ও সমর্থকদের জন্য ব্যবস্থা করা হয় আলাদা আলাদা প্যান্ডেল। সরকারি কর্মকর্তাদের জন্যও রাখা হয় আলাদা ব্যবস্থা। সেখানে দুই উপজেলার বিভিন্ন স্তরের সরকারি চাকরিজীবীরাও ছিলেন।

জানা গেছে, এতো মানুষকে খাওয়ানো নিয়ে বেশ বিড়ম্বনায় পড়েছিলেন আয়োজকরা। প্যান্ডেলে-প্যান্ডেলে দেখা দিয়েছিল হট্টগোল। আওয়ামী লীগের স্থানীয় নেতারা জানিয়েছেন, অনুষ্ঠানটি এমপি আয়েন উদ্দিন আয়োজন করেন। এতে ৩০ হাজার লোকের খাবারের ব্যবস্থা করা হয়। কিন্তু মানুষের সংখ্যা বাড়তে থাকায় রান্নাও চালিয়ে যেতে হয়। ফলে কোথাও কোথাও হট্টগোল দেখা দেয়।

‘মিলনমেলায়’ পবা ও মোহনপুর উপজেলার প্রায় ৩০ হাজার আওয়ামী লীগের নেতাকর্মী অংশ নেন। অনুষ্ঠানের অতিথিদের মধ্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, রাজশাহী-(তানোর-গোদাগাড়ী) আসনের সাংসদ ওমর ফারুক চৌধুরী উপস্থিত ছিলেন। অভিনেতা জাহিদ হাসান, হোমায়রা হুমি, তুষার খান, আজিজুল হাকিম, মীর সাব্বিরসহ সংগীত শিল্পীরা অংশ নেন। এছাড়া রাজশাহী মহানগর ও জেলা পুলিশ এবং বিজিবি সদস্যরাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

দশম সংসদ নির্বাচনে আওয়ামী লীগের টিকিটে প্রথমবারের মতো এমপি নির্বাচিত হন রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক এই নেতা। একাদশ সংসদ নির্বাচনেও তিনি দলীয় মনোনয়ন পান এবং নির্বাচিত হন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত