ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৯ মিনিট আগে
শিরোনাম

পঞ্চগড় জেলা শিল্পকলা একাডেমির নির্বাচন সম্পন্ন

  পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশ : ৩১ জানুয়ারি ২০১৯, ২০:২৭

পঞ্চগড় জেলা শিল্পকলা একাডেমির নির্বাচন সম্পন্ন

পঞ্চগড় জেলা শিল্পকলা একাডেমির দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার জেলা শিল্পকলা একাডেমিতে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ১০ টি পদে ভোটগ্রহণ করা হয়। বিকেলে ভোট গণনা শেষে ফলাফল প্রকাশ করা হয়।

প্রাপ্ত ফলাফলে নির্বাচিতরা হলেন- সহসভাপতির দুটি পদে মিজানুর রহমান বাবলু (প্রাপ্ত ভোট ২৭২) ও গোলাম কিবরিয়া (প্রাপ্ত ভোট ২৩০), সাধারণ সম্পাদক পদে আবু তোয়াবুর রহমান (প্রাপ্ত ভোট ২৬১), যুগ্ম সাধারণ সম্পাদকের দুটি পদে নুরনবী জিন্নাহ (প্রাপ্ত ভোট ২৩৬) ও আকতারুন্নাহার সাকী (প্রাপ্ত ভোট ২৩১) এবং কার্যকরী সদস্যের ৫টি পদে হারুন উর রশীদ সেলিম (প্রাপ্ত ভোট ৩১৬), আবুল কালাম আজাদ লিটন (প্রাপ্ত ভোট ২৭১), শহীদুল ইসলাম শহীদ (প্রাপ্ত ভোট ২২৮), আখতার আলী (প্রাপ্ত ভোট ২২৭)। সদস্যের একটি পদে জিল্লুর রহমান সিদ্দিকী ও ফজলুল হক সাগর দুজনেই ২১৯ করে ভোট পান।

জেলা শিল্পকলা একাডেমির সভাপতি ও পঞ্চগড়ের জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের নির্ণায়ক ভোটে দুই জনের মধ্যে একজন নির্বাচিত হবেন। মোট ৪৫১ জন ভোটারের মধ্যে ৪১৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

নির্বাচনে সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক ও কার্যকরী সদস্যের ১০টি পদে ১৭ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেন। নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ গোলাম আজম। নির্বাচনে বিজয়ীরা জেলার শিল্প সংস্কৃতিকে আরও উজ্জীবিত করবেন বলে প্রত্যয় ব্যক্ত করেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত