ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

ছেলেকে বাঁচাতে গিয়ে বাবার মৃত্যু

  পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশ : ৩১ জানুয়ারি ২০১৯, ২১:৩২

ছেলেকে বাঁচাতে গিয়ে বাবার মৃত্যু

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় ছেলেকে প্রতিপক্ষের হামলা থেকে বাঁচাতে গিয়ে তাদের পিটুনিতে ফরিদুল ইসলাম নামে (৪৫) এক ব্যক্তির মৃত্যু হয়েছে। নিহত ফরিদুল জেলার দেবীগঞ্জ উপজেলার টেপ্রিগঞ্জ ইউনিয়নের রামগঞ্জ বিলাসী মেলাপাড়া এলাকার জোয়াত আলীর ছেলে। বৃহস্পতিবার দুপুরে টেপ্রিগঞ্জ ইউনিয়ন ভূমি অফিসের সামনে এই ঘটনা ঘটে।

স্থানীয় ইউপি সদস্য মোশারফ হোসেন জানান, প্রায় এক মাস আগে টেপ্রিগঞ্জ ইউনিয়নের রামগঞ্জ বিলাসী মেলাপাড়া এলাকার সিদ্দিক হোসেনের ছেলে সুজনের (১৮) সাথে একই ইউনিয়নের দক্ষিণ বসুনিয়াপাড়ার লিটন ইসলামের ছেলে কামাল হোসেনের (১৬) ক্রিকেট খেলা নিয়ে দ্বন্দ্বের সৃষ্টি হয়। এ নিয়ে সুজনের প্রতিবেশী ফরিদুল ইসলামের ছেলে গোলাম রব্বানি (২০) বৃহস্পতিবার সকালে বৈসালুপাড়া এলাকায় দুই পক্ষকে নিয়ে সমঝোতার চেষ্টা করেন। এ সময় কামাল হোসেন সমঝোতায় না এসে উল্টো গোলাম রব্বানির সাথে তর্কে জড়িয়ে পড়েন। তাদের দ্বন্দ্ব ছোট থেকে আরো জটিল রূপ নেয়। এরপর উভয়পক্ষ বাড়ি ফিরে যায়। দুপুরে গোলাম রব্বানি তার বাবা ফরিদুল ইসলামসহ জমির খাজনা দেয়ার জন্য টেপ্রিগঞ্জ ইউনিয়ন ভূমি অফিসে গেলে সেখানে কামাল হোসেন তার লোকজন নিয়ে গোলাম রব্বানির ওপর হামলা করে।

এ সময় ছেলেকে প্রতিপক্ষের হামলা থেকে উদ্ধার করতে গেলে ফরিদুল ইসলামকেও মারধর করে তারা। একপর্যায়ে গুরুতর আহত গোলাম রব্বানি ও ফরিদুল ইসলামকে উদ্ধার করে স্থানীয়রা দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। ফরিদুলের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরের পরামর্শ দেয় চিকিৎসকরা। রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার প্রস্তুতির সময়ই মারা যায় ফরিদুল। রব্বানিকে ওই হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে। এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে বলে জানা যায়।

নিহত ফরিদুলের বড়ভাই আব্দুস সাত্তার বাংলাদেশ জার্নালকে জানান, আমার সামনেই কামাল তার লোকজনকে নিয়ে আমার ভাতিজা ও ভাইয়ের ওপর হামলা করে। তারা মারধর করে আমার ভাইকে হত্যা করেছে। এ ঘটনায় আমরা মামলার প্রস্তুতি নিচ্ছি। অবিলম্বে কামালসহ আমার ভাইয়ের হত্যাকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানাচ্ছি।

দেবীগঞ্জ থানার ওসি রবিউল হাসান সরকার বলেন, ছেলেদের মধ্যে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মারামারির এক পর্যায়ে বাঁধা দিতে গেলে ফরিদুল ইসলাম আহত হন। পরে হাসপাতালে তার মৃত্যু হয়। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে মামলা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত