ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:১৬

প্রিন্ট

এপ্রিলের মধ্যে ১১টি সেতু ও কালভার্ট পাচ্ছে রামগঞ্জবাসী

এপ্রিলের মধ্যে ১১টি সেতু ও কালভার্ট পাচ্ছে রামগঞ্জবাসী
নিজস্ব প্রতিবেদক

রামগঞ্জ উপজেলায় ১১টি সেতু ও কালভার্ট নির্মাণ এপ্রিলের মধ্যেই বাস্তবায়িত হবে। মঙ্গলবার জাতীয় সংসদে লক্ষীপুর-১ (রামগঞ্জ) সংসদ সদস্য ড. আনোয়ার হোসেন খানের এক লিখিত প্রশ্নের উত্তরে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো.এনামুর রহমান সংসদে এ তথ্য জানান।

প্রতিমন্ত্রী বলেন, গ্রামীণ রাস্তায় কম-বেশি ১৫ মি: দৈর্ঘ্যের সেতু/কালভার্ট নির্মাণ প্রকল্পের আওতায় ২০১৭-২০১৮ অর্থ বছরে রামগঞ্জ উপজেলায় ৭টি সেতু ও কালভার্ট প্রকল্প গ্রহণ করা হয়েছে। প্রকল্পগুলো বাস্তবায়নাধীন রয়েছে। এছাড়া ২০১৮-২০১৯ অর্থ-বছরে রামগঞ্জ উপজেলায় আরও ৪টি সেতু ও কালভার্ট প্রকল্প বাস্তবায়নের নিমিত্তে দরপত্র আহবান করা হয়েছে। আগামী এপ্রিল মাসের মধ্যে এসব সেতু ও কালভার্টের কাজ বাস্তবায়িত হবে।

ড. আনোয়ার হোসেন খানের অপর এক প্রশ্নের জবাবে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ জানান, বর্তমান সরকার বিশ্বের বিভিন্ন দেশে অধিক হারে বৈদেশিক কর্মসংস্থানের মাধ্যমে বেকারত্ব নিরসনের লক্ষ্যে কর্মী গ্রহণকারী দেশসমূহের সাথে দ্বিপাক্ষিক আলোচনায় কর্মী প্রেরণের বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করছে।

প্রতিমন্ত্রী বলেন, অভিবাসনে পিছিয়ে পড়া জেলাসমুহকে অভিবাসনে উৎসাহিত করার জন্য বর্তমান সরকারের পরিকল্পনা অনুযায়ী প্রত্যেক উপজেলা হতে প্রতি বছর গড়ে ১০০০ কর্মী প্রেরণের লক্ষ্যে কর্মপরিকল্পনা প্রণয়ন করা হয়েছে।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
close
close