ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

বিশ্ব ইজতেমায় সিলিন্ডার বিস্ফোরণ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৩৪

বিশ্ব ইজতেমায় সিলিন্ডার বিস্ফোরণ

বিশ্ব ইজতেমার ময়দানে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এসময় আতঙ্কে বেশ কয়েকজন মুসল্লি আহত হন। শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে।

এ তথ্যের সত্যতা নিশ্চিত করে গাজীপুর মেট্রোপলিটনের অতিরিক্ত পুলিশ কমিশনার মো. আজাদ মিয়া জানান, বিশ্ব ইজতেমা ময়দানে রান্না করার সময় গ্যাস সিলিন্ডারের চুলা থেকে বিকট শব্দ হয়। এসময় আশপাশে থাকা মুসল্লিরা আতঙ্কে ছুটাছুটি শুরু করে।

ছুটাছুটি করার সময় পড়ে গিয়ে পাঁচ সাতজন মুসুল্লি সামান্য আহত হয়েছেন।

প্রসঙ্গত, সোনাবানের শহর খ্যাত তুরাগ নদের (কহর দরীয়ার) তীরে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম মুসলিম জমায়েত চার দিনব্যাপী বিশ্ব ইজতেমা শুক্রবার বাদ ফজর থেকে আমবয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে। পাকিস্তানের মাওলানা জিয়াউল হক শুল বয়ান শুরু করেন। আর বাংলাদেশের নোয়াখলীর মাওলানা নূরুর রহমান তা বাংলায় তরজমা করেন। ইজতেমাস্থলের বয়ান মঞ্চ থেকে মূল বয়ান উর্দূতে হলেও তাৎক্ষণিকভাবে ২৪টি ভাষায় তা তরজমা হচ্ছে।

শনিবার মাওলানা জোবায়ের পন্থীদের আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে। মোনাজাত শেষে জোবায়ের পন্থীরা ময়দান ছেড়ে চলে গেলে রোববার থেকে মাওলানা সা’দ পন্থীদের পরিচালনায় ইজতেমা ফের শুরু হবে। সোমবার মাওলানা সাদ পন্থীদের আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে এ পর্বের চার দিনের বিশ্ব ইজতেমা।

শুক্রবার দুপুর দেড়টার দিকে টঙ্গীর ইজতেমা ময়দানে বৃহত্তর জুমা’র নামাজ অনুষ্ঠিত হবে। এতে ইমামতি করবেন কাকরালাইলের মাওলানা মো. জোবায়ের। এবারে ৬৪ জেলার মুসল্লিদের জন্য পুরো ময়দানকে ৫০টি খিত্তায় (ভাগে) ভাগ করা হয়েছে। নির্দিষ্ট খিত্তা নির্দিষ্ট জেলার মুসল্লির জন্য নির্ধারণ করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত