ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

স্বামী-স্ত্রী দুজনেই এমপি

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:১৭

স্বামী-স্ত্রী দুজনেই এমপি
কাজী শহীদ ইসলাম পাপুল ও তার স্ত্রী সেলিনা ইসলাম। ছবি-সংগৃহীত

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-২ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে এমপি নির্বাচিত হয়েছেন কাজী শহীদ ইসলাম পাপুল। এবার সংরক্ষিত নারী আসনে এমপি নির্বাচিত হতে যাচ্ছেন তার স্ত্রী সেলিনা ইসলাম।

জানা গেছে, সেলিনার পৈতৃক বাড়ি কুমিল্লার মেঘনা উপজেলায়। তিনি কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি।

সূত্র জানায়, কুয়েত প্রবাসী ব্যবসায়ী কাজী শহীদ ইসলাম পাপুল দুই বছর আগে তার নিজ গ্রাম লক্ষ্মীপুরের রায়পুরে আসেন। একাদশ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করে মনোনয়ন পেতে বিভিন্নভাবে লবিং করে ব্যর্থ হন। পরে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র কেনেন।

এ আসনে মহাজোটের শরিক দল জাতীয় পার্টির তৎকালীন সংসদ সদস্য জেলা জাতীয় পার্টির সভাপতি মোহাম্মদ নোমান মহাজোট থেকে মনোনয়ন পেয়েছিলেন। জেলা আওয়ামী লীগ মহাজোট প্রার্থীকে সমর্থন করলেও নির্বাচনের আগে দৃশ্যপট পাল্টে যায়।

নির্বাচনের ঠিক সপ্তাহখানেক আগে রহস্যজনক কারণে উধাও হয়ে যান মোহাম্মদ নোমান। পরে নির্বাচনে জয়লাভ করেন স্বতন্ত্র প্রার্থী পাপুল।

এদিকে সংরক্ষিত নারী আসনে স্বতন্ত্র এমপিদের গ্রুপ থেকে শহীদ ইসলাম পাপুলের স্ত্রী সেলিনা ইসলাম মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এ কোটায় তারও সংরক্ষিত আসনে সংসদ সদস্য নির্বাচিত হওয়া কেবল সময়ের ব্যাপার।

লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু বলেন, লক্ষ্মীপুরের চার এমপির পাশাপাশি আমরা আরও একজন এমপি পেলাম। যিনি লক্ষ্মীপুরের বধূ।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত