ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

নড়াইল সদর উপজেলায় নৌকার মাঝি হচ্ছেন নিলু!

  নড়াইল প্রতিনিধি

প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:০৯

নড়াইল সদর উপজেলায় নৌকার মাঝি হচ্ছেন নিলু!

নড়াইল সদর উপজেলায় নৌকার মাঝি হচ্ছেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু! কেন্দ্রীয় নেতাদের কাছ থেকে ইতিমধ্যেই সবুজ সংকেত পেয়েছেন বলে নাম প্রকাশ না করার শর্তে সূত্রটি জানায়।

রাজনৈতক মহল থেকে চায়ের দোকানে চলছে এমনই প্রচারণা। তবে অনুষ্ঠানিকভাবে দলীয় মনোনয়ন প্রাপ্তের নাম জানতে অপেক্ষা করতে হবে আরও কয়েকদিন। জানা গেছে, উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে অনুষ্ঠিত হবে নড়াইলের তিনটি উপজেলা নির্বাচন। তৃতীয় ধাপের তফসিল ঘোষণা করা হয়েছে বৃহস্পতিবার। ঘোষিত তফসিল অনুযায়ী ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ২৪ মার্চ। মনোনয়নপত্র জমার শেষ তারিখ ২৬ ফেব্রুয়ারি, যাচাই-বাছাই ২৮ ফেব্রুয়ারি এবং ৭ই মার্চ প্রত্যাহারের দিন রাখা হয়েছে।

জানা গেছে, নিজাম উদ্দিন খান নিলু ছাত্র জীবন থেকে রাজনীতির হাতে খড়ি। ১৯৯১ সাল থেকে ৯৩ সাল পর্যন্তু জেলা ছাত্রলীগের সভাপতি এবং ১৯৯৩ সাল থেকে ২০০৪ সাল পর্যন্তু জেলা যুবলীগের সভাপতি ও আহ্বায়কের দায়িত্ব পালন করেন। এরপর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং ২০১৫ সালে সম্মেলনের মাধ্যমে জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মনোনিত হন।

১৯৯৯ সালে নড়াইল পৌরসভার মেয়র নির্বাচিত হন। ২০০১ সালে বিএনপি জামায়াত সরকারের আমলে নির্বাচিত মেয়র নিজাম উদ্দিন খান নিলুর উপর হামলা এবং তাকে রাজনৈতিকভাবে হয়রানিমূলক ভাবে কমপক্ষে ২০ থেকে ২২টি মামলা দেয়। পৌরসভা থেকে বিতাড়িত করে তৎকালীন প্যানেল মেয়র বিএনপি নেতা খান মোঃ কবির হোসেন নিজাম উদ্দিন খান নিলুকে সরিয়ে দিয়ে দায়িত্ব পালন করেন।

জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু বলেন, বঙ্গবন্ধুর অদর্শকে বুকে লালন করে দলের দুঃদিনে দলকে সংগঠিত করে বিএনপি-জামায়াত বিরোধী আন্দোলন সংগ্রামে নেতৃত্ব দিতে গিয়ে বিভিন্ন সময়ে হামলা-মামলা স্বীকার হয়ে জেল খাটতে হয়েছে।

জেলা ছাত্রলীগের সাবেক এই সভাপতি বলেন, নড়াইল সদর উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন আমাকে দেয়া হলে সন্ত্রাস-দুর্নীতি ও মাদক মুক্ত একটি মডেল উপজেলা গড়ার লক্ষে কাজ করবো। পাশাপাশি জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের মহাসড়কের গতিকে আরও বেগবান করতে কাজ করবো।

নিলু বলেন, দলের অবদানের কথা বিবেচনা করে জননেত্রী শেখ হাসিনা আমাকে দলীয় মনোনয়ন দিবেন বলে আমি শতভাগ আশাবাদি। দলীয় মনোনয়ন পেলে আমি জয়ী হবো। এজন্য সকলের সহযোগিতা কামনা করেন নিজাম উদ্দিন খান নিলু।

  • সর্বশেষ
  • পঠিত