ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

ইয়াবাসেবী নারীদের স্বামী থাকবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

  কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৩৯

ইয়াবাসেবী নারীদের স্বামী থাকবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

যে সব নারী ইয়াবা সেবন ও ব্যবসার সাথে জড়িত তাদের স্বামী থাকবে না বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শনিবার দুপুরে কক্সবাজারের টেকনাফের পাইলট উচ্চ বিদ্যালয় খেলার মাঠে ইয়াবা ব্যবসায়ীদের আত্মসমর্পন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল বলেন, আপনারা যারা ইয়াবা সেবন করেন। যারা এর সঙ্গে জড়িত তাদের ঘরে বউ থাকবে না। যে সকল বোনেরা ইয়াবা সেবন ও ব্যবসার সাথে জড়িত তাদের স্বামী থাকবে না। জীবন যাপন করতে পারবেন না। আমি আর খোলামেলা কথা বললাম না।

আত্মসমর্পণ অনুষ্ঠানে তিনি আরো বলেন, আপনাদের ইয়াবা ব্যবসা করতে হবে কেন? কক্সবাজার হবে বাংলাদেশের সবচেয়ে ব্যবসাসফল এলাকা। আপনাদের বিভিন্ন ধরণের ব্যবসার সুযোগ রয়েছে। অথচ আপনারা জড়িয়ে পড়েছেন ইয়াবা ব্যবসায়। যা অপরাধ, আপনারা সমাজের ক্ষতি করছেন, রাষ্ট্রের ক্ষতি করছেন, আপনার সন্তান, পরিবার সবকিছু ধ্বংশ করছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী নারীদের উদ্দেশে বলেন, আপনারা চাইলে আপনার স্বামীকে অপরাধের পথ থেকে ফিরিয়ে আনতে পারতেন। কিন্তু তা করেননি। তারা অপরাধে জড়িয়েছে তাদের সঙ্গে সঙ্গে আপনারাও এর সঙ্গে জড়িয়ে পড়েছেন। তবে আপনারা আপনাদের ভুল বুঝতে পেরে আত্মসমর্পণ করেছেন, তার জন্য প্রশাসন ও সরকারের পক্ষ থেকে ধন্যবাদ, সাধুবাদ জানাই। আশা করি আপনারা ভালোভাবে জীবন যাপন করবেন।

স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল বলেন, মাদকের ব্যাপারে কাউকে ছাড় নয়। আগে দেশ বাঁচাতে হবে। আত্মগোপনে থাকা কোনও ইয়াবাকারবারি রেহাই পাবে না। বাংলাদেশকে ইয়াবামুক্ত করা হবে।

তিনি আরো বলেন, এটি সরকারের অস্ত্র ও মাদকবিরোধী অভিযানের চলমান প্রক্রিয়া। যারা আত্মসমর্পণের সুযোগ নিয়েছেন, তাদের জন্য সেটি ভালো হয়েছে। যারা এই সুযোগ নেননি, তাদের ভয়াবহ পরিণতির সম্মুখীন হবে। কারণ, সরকার এ ব্যাপারে জিরো টলারেন্স নীতি নিয়েছে।

স্থানীয় প্রশাসনের উদ্দেশে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যদি কোনও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মাদকের সঙ্গে জড়িত থাকে তাদের বিরুদ্ধেও আইনি ব্যবস্থা নেওয়া হবে। সীমান্ত দিয়ে কোনও প্রকার মাদক ও অবৈধ নাগরিক যাতে অনুপ্রবেশ করতে না পারে সেজন্য সতর্ক থাকতে হবে। এজন্য বিজিবিকেই সবচেয়ে বেশি দায়িত্বপালন করতে হবে।

আত্মসমর্পণকারীদের উদ্দেশে মন্ত্রী বলেন, আপনারা আল্লাহ কাছে মাফ চান। আপনারা ভালো হয়ে যান। দেশ ও জাতির ভবিষ্যত গঠনে এগিয়ে আসুন। আর যারা এখনও আত্মসমর্পণ করেন নাই, তারা দ্রুত আইনের কাছে আত্মসমর্পণ করুন। না হলে ইয়াবা কারবারি যত বড় শক্তিশালি হোক না কেন তাদের অবশ্যই আইনের আওতায় আনা হবে।

অনুষ্ঠানে আত্মসমর্পণকারী দুই ইয়াবা কারবারি তাদের অনুভূতি জানান। জীবনে আর কোনও দিন মাদক ব্যবসা করবেন না বলে ওয়াদা করেন এবং অন্যদেরও এই কারবারে না আসার অনুরোধ করেন।

অনুষ্ঠান শেষে আত্মসমর্পণকারিদের কক্সবাজার পুলিশ লাইনে নিয়ে যাওয়া হয় এবং প্রত্যেকের বিরুদ্ধে নতুন করে মামলা রুজু করে কারাগারে পাঠানোর কথা রয়েছে।

প্রসঙ্গত, গত বছর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সর্বশেষ তালিকায় কক্সবাজার ও টেকনাফের ১১৫১ জন মাদক ব্যবসায়ীর নাম আসে। তারমধ্যে ৭৩ জন শীর্ষ মাদক কারবারী বা পৃষ্টপোষকের নাম আছে। তালিকার মধ্যে সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদিসহ তার পরিবারের ২৬ জন সদস্য রয়েছে। তাছাড়া টেকনাফ ও কক্সবাজার অঞ্চলের আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত ইসলামী বাংলাদেশসহ বিভিন্ন দলের নেতাদের নাম আছে।

  • সর্বশেষ
  • পঠিত