ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

রামগঞ্জে একই পরিবারের পাঁচজনের ইসলাম গ্রহণ

  রামগঞ্জ (লক্ষ্মীপুর) সংবাদদাতা

প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:২৮  
আপডেট :
 ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৩৩

রামগঞ্জে একই পরিবারের পাঁচজনের ইসলাম গ্রহণ

রামগঞ্জ উপজেলায় একই পরিবারের পাঁচজন হিন্দু ইসলাম ধর্ম গ্রহণ করেছেনন। ১৪ ফেব্রয়ারি লক্ষ্মীপুর সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে গিয়ে এফিডেভিটের মাধ্যমে তারা ইসলাম ধর্ম গ্রহণ করেন।

শুক্রবার জুমার নামাজের পর তাদের জন্য বিভিন্ন মসজিদে দোয়া করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার ৪ নং ইছাপুর ইউনিয়নের শ্রীরামপুর কুরি বাড়ির পলাশ কুরি (৩২) ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ট হয়ে বৃহস্পতিবার সপরিবারে আদালতে গিয়ে নাম পরিবর্তন করে আবদুর রহমান এবং স্ত্রী শিখা রানী কুরির স্থলে সুমাইয়া বেগম, বড় মেয়ে অন্বেষা রানী কুরির স্থলে আয়েশা আক্তার, ছোট মেয়ে উর্সি রানী কুরির স্থলে খাদিজা আক্তার এবং পুত্র আবির চন্দ্র কুরির নাম ইব্রাহিম রেখে ইসলাম ধর্ম গ্রহণ করেন।

আবদুর রহমান ইসলাম ধর্ম গ্রহণ শেষে জানান, শৈশব থেকেই তিনি ইসলাম ধর্মের প্রতি দুর্বল ছিলেন। বিয়ের পর সংসার জীবনের একপর্যায়ে স্ত্রীর কাছে বিষয়টি প্রকাশ করলে তিনিও অনুপ্রাণিত করেন। দীর্ঘ সময় মুসলমানদের রীতিনীতি পর্যালচনা করে আল্লাহ এবং প্রিয় নবী হযরত মোহাম্মদের (স.) প্রতি বিশ্বাস রেখে বিশ্ব ভালোবাসা দিবসেই সপরিবারে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেন তিন।

ইছাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদ উল্লাহ বলেন, আবদুর রহমান আমার ইউনিয়নের বাসিন্দা। কিছুদিন আগে সে আমাকে ইসলাম ধর্ম গ্রহণের বিষয়ে জানালে আদালতে যাওয়ার পরামর্শ দিয়েছি। এখন সে আমার মুসলিম ভাই। তার ছেলে মেয়ের লেখাপড়াসহ সব ধরনের সহযোগিতা করব।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত