ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

কেন্দুয়ায় ঝড়ে অর্ধশত ঘরবাড়ি বিধ্বস্ত

  নেত্রকোনা প্রতিনিধি

প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৫০

কেন্দুয়ায় ঝড়ে অর্ধশত ঘরবাড়ি বিধ্বস্ত

আকস্মিক ঝড়ে নেত্রকোনার কেন্দুয়া উপজেলার দুইটি গ্রামের অন্তত অর্ধশত কাচা ও আধা কাচা ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। এছাড়া ঝড়ের সময় শিলাবৃষ্টিতে বোরো ফসলসহ মৌসুমী সবজিরও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। রোববার ভোরে উপজেলার দলপা ইউনিয়নের রামনগর ও আশুজিয়া ইউনিয়নের চান্দপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। এছাড়া ঝড়ে চান্দপাড়া কলেজের টিনশেড ঘর ও রামনগর গ্রামের শারফিন শাহর মাজারের ঘরটিও বিধ্বস্ত হয়েছে বলে স্থানীয়রা জানান।

খবর পেয়ে রোববার দুপুরে ঝড়ে ক্ষতিগ্রস্তদের দেখতে ঘটনাস্থলে ছুটে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল-ইমরান রুহুল ইসলাম। এ সময় উপজেলা প্রকৌশলী আল আমিন সরকার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইফুল ইসলাম, দলপা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আমিনুর রহমান খান পাঠান ও আশুজিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক উপস্থিত ছিলেন।

পরিদর্শনকালে ইউএনও আল-ইমরান রুহুল ইসলাম ঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর খোঁজ-খবর নেন এবং তাদের সরকারিভাবে সহায়তা প্রদানের আশ্বাস দেন।

দলপা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আমিনুর রহমান খান পাঠান জানান, তার ইউনিয়নের রামনগর গ্রামে অসংখ্য কাচা এবং আধাকাচা ঘর বিধ্বস্ত হয়েছে এবং রামনগর গ্রামের শারফিন শাহর মাজারের ঘরটিও বিধ্বস্ত হয়েছে বলে তিনি জানান।

আশুজিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক জানান, তার ইউনিয়নের চান্দপাড়া গ্রামের ২০টির মতো কাচা এবং আধাকাচা ঘর ঝড়ে বিধ্বস্ত হয়েছে। এছাড়া চান্দপাড়া কলেজের টিনশেড ঘরটিও বিধ্বস্ত হয়েছে বলে জানান তিনি।

এ বিষয়ে ইউএনও আল-ইমরান রুহুল ইসলাম বলেন, ঝড় ও শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর সদস্যদের সাথে কথা বলেছি। ক্ষতিগ্রস্তদের তালিকা করা হচ্ছে। তাদের প্রয়োজনীয় সহায়তা প্রদান করা হবে।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত