ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৪ মিনিট আগে
শিরোনাম

‘রামগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ের অবকাঠামো উন্নয়ন করা হবে’

  সংসদ প্রতিবেদক

প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:০৪

‘রামগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ের অবকাঠামো উন্নয়ন করা হবে’

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ে আসবাবপত্র সরবরাহ ও অবকাঠামোর উন্নয়ন করা হবে। রোববার জাতীয় সংসদে লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের সরকার দলীয় সংসদ সদস্য ড. আনোয়ার হোসেন খানের লিখিত প্রশ্নের জবাবে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এ তথ্য জানান।

সংসদে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেন, চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি (পিইডিবি-৪) এর আওতায় অগ্রাধিকার চাহিদারভিত্তিতে প্রাথমিক বিদ্যালয়সমূহে চলতি অর্থবছরে নতুন আসবাবপত্র সরবরাহ করার পরিকল্পনা রয়েছে। এ কার্যক্রমের আওতায় লক্ষ্মীপুরে-১ এর অর্ন্তগত রামগঞ্জ উপজেলার প্রাথমিক বিদ্যালয়সমূহ অর্ন্তভুক্ত রয়েছে। নবজাতীয়করণকৃত প্রাথমিক বিদ্যালয়ে চাহিদারভিত্তিতে ভৌত অবকাঠামো উন্নয়নের পরিকল্পনা রয়েছে। এবিষয়ে একটি প্রকল্প অনুমোদিত হয়েছে এবং কার্যক্রম চালু রয়েছে। লক্ষ্মীপুর-১ এর রামগঞ্জ উপজেলাও এ কার্যক্রমের আওতাভুক্ত।

সংসদ সদস্য আনোয়ার খানের অপর এক লিখিত প্রশ্নের জবাবে সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ জানান, লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলায় সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন সমাজসেবা অধিদপ্তরের আওতায় বয়স্কভাতার কার্যক্রমসহ ১২টি প্রকল্প পরিচালিত হচ্ছে।

অপর এক প্রশ্নের জবাবে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিম জানান, লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলায় সম্ভাব্যতা সমীক্ষাতে উপযোগী প্রতীয়মান হলে এবং নিস্কণ্টক জমি প্রাপ্তি সাপেক্ষে লক্ষ্মীপুর জেলায় নতুন প্লট উন্নয়ন প্রকল্প গ্রহণ করা হবে।

আনোয়ার খানের অপর এক সম্পূরক প্রশ্নের জবাবে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী বলেন, ভিশন ২০২১ বাস্তবায়নের লক্ষ্যে সবার জন্য আবাসন নিশ্চিত করা পরিকল্পনা আছে সরকারের।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত