ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

রামগঞ্জে সড়ক মেরামত হচ্ছে, লক্ষ্মীপুরে রেললাইনের পরিকল্পনা

  সংসদ প্রতিবেদক

প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৩৫

রামগঞ্জে সড়ক মেরামত হচ্ছে, লক্ষ্মীপুরে রেললাইনের পরিকল্পনা

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার ২৯ কিলোমিটার সড়ক মজবুতীকরণ করাসহ সড়ক মেরামত করা হচ্ছে। এছাড়া উপজেলাধীন পদ্মা বাজার কালভার্ট এবং মুদাফফরগঞ্জ-চিতোষী-রামগঞ্জ জেলা মহাসড়কের কেতুরীবাজার কালভার্ট নির্মাণ করা হবে। সোমবার জাতীয় সংসদে লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের সরকার দলীয় সংসদ সদস্য ড. আনোয়ার হোসেন খানের এক লিখিত প্রশ্নের উওরে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সংসদে এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলায় চলতি অর্থ-বছরে পিএমপি (সড়ক মেজর) এর আওতায় ৩০.৪৯ কোটি টাকা প্রাক্কলিত ব্যয়ে হাজীগঞ্জ-রামগঞ্জ-লক্ষ্মীপুর (জেড-১৪২২) মহাসড়কের (লক্ষ্মীপুর অংশ) ১১তম কিলোমিটার হতে ৩৮তম কিলোমিটার পর্যন্ত মোট ২৯ কিলোমিটার সড়ক মজবুতীকরণসহ সড়ক মেরামত কাজের নিমিত্তে দরপত্র আহবান করা হয়েছে।

মন্ত্রী আরো বলেন, চলতি অর্থ বছরে পিএমপি (সেতু মেজর) এর আওতায় ২.৪৫ কোটি টাকা প্রাক্কলিত ব্যয়ে হাজীগঞ্জ-রামগঞ্জ-লক্ষ্ণীপুর (১৪২২) জেলা মহাসড়কের ১৯তম কিলোমিটারে অবস্থিত পদ্মা বাজার কালভার্ট এবং মুদাফফরগঞ্জ-চিতোষী-রামগঞ্জ জেলা মহাসড়কের ২৭তম কিলোমিটার এ কেতুরীবাজার কালভার্ট নির্মাণ করার জন্য দরপত্র আহবান করা হয়েছে।

ড.আনোয়ার হোসেন খান এমপির অপর এক লিখিত প্রশ্নের জবাবে রেলপথমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন বলেন, দেশের সকল জেলায় রেল সংযোগ স্থাপন করে আপমর জনসাধারণকে স্বল্প খরচে নিরাপদ ও স্বাচ্ছন্দ্যময় পরিবহন সেবা প্রদানের উদ্দেশ্য নিয়ে বাংলাদেশ রেলওয়ে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাকিতায় নোয়াখালী হতে বিদ্যমান রেলপথ সম্প্রসারণ করে লক্ষ্মীপুর জেলাকে রেলওয়ে নেটওয়ার্কের আওতায় আনার পরিকল্পনা বর্তমান সরকারের রয়েছে।

সংসদ সদস্য ড. আনোয়ার হোসেন খানের অপর এক প্রশ্নের জবাবে বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী সংসদে বলেন, দৈনন্দিন কাজে পাটের তৈরি দ্রব্য-সামগ্রী ব্যবহারে জনগণকে আরো উৎসাহিত করিবার লক্ষে সারাদেশে জেডিপিসির আওতাধীন সাতটি জুট এ্যান্টারপ্রেনার ও প্রচারণার জন্য অন্যান্য মাধ্যম ছাড়াও ৩৬০ ওয়েব সাইটের মাধ্যমে পণ্যের প্রচার ও প্রসারের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

  • সর্বশেষ
  • পঠিত